বাংলাদেশ, রবিবার, ৮ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রাম আবাহনী’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এমপি লতিফ

 

ক্রীড়া প্রতিবেদকঃ১২অক্টোবর

চট্টগ্রাম আবাহনী’র ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ক্লাবের বর্তমান চেয়ারম্যান এম. এ. লতিফ এমপি উপরোক্ত অভিমত ব্যক্ত করেন। ১০ অক্টোবর সকাল ১১টায় হালিশহর ক্লাব প্রাঙ্গনে আবাহনীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতি এম. এ. লতিফ এমপি আরো বলেন-স্বাধীনতা পরবর্তীতে শেখ কামাল ছিলেন স্বাধীন দেশের একজন সফল ক্রীড়া সংগঠক। বঙ্গবন্ধু ও শেখ কামালসহ তাঁর পরিবারের সদস্যরা পাকিস্তানি দোসরের হাতে শহীদ হওয়ায় দেশের ক্রীড়াঙ্গন পিছিয়ে পড়েছিল। বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সফলতার সহিত দেশের ক্রীড়াঙ্গনকে বিশ্বদরবারে সম্মানজনক স্থানে আনতে সক্ষম হয়েছেন। তিনি শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে আয়োজনে সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

চট্টগ্রাম আবাহনী ক্লাব’র সফলতা উল্লেখ করে এম. এ. লতিফ এমপি বলেন-রাজধানীর বাহিরে আন্তর্জাতিক পরিসরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে সফলভাবে আয়োজনে সক্ষম হয়েছে চট্টগ্রাম আবাহনী। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে’র ভাইস-চেয়ারম্যান এম.এ. লতিফ এমপি চট্টগ্রামবাসী ও আবাহনী সমর্থক গোষ্ঠিকে আগামী ১৯ অক্টোবর থেকে শুরু হওয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট মাঠে এসে দেখার আহবান জানান। অনুষ্ঠানে চট্টগ্রাম আবাহনী ক্লাব’র পরিচালক ও দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম বলেন-আবাহনী শুধু ক্লাবের নাম নয় এতে জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর ছেলে শেখ কামাল’র স্মৃতি জড়িত তাই এ ক্লাবের সম্মান ও গুরুত্ব দেশবাসীর কাছে অপরিসীম। শহীদ ক্যাপ্টেন শেখ কামাল’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন। তিনি পরে আবাহনী লিমিটেড’র বর্তমান ও সাবেক পরিচালক, কর্মকর্তা, খেলোয়াড় ও সমর্থকবৃন্দের উপস্থিতিতে কেক কেটে ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।
চট্টগ্রাম আবাহনী ক্লাব লিঃ’র সদস্য সচিব ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি সরকারী কাজে ঢাকায় অবস্থান করায় অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি বলে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে সকলের কাছে শুভেচ্ছা বার্তা পাঠান। আয়োজিত আলোচনা সভায় শেখ কামাল স্মৃতি সংসদের বিভাগীয় সভাপতি সেলিম আসলাম সোহেল’র সঞ্চালনায় বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ, চট্টগ্রাম আবাহনী লিঃ’র পরিচালক তাহেরুল ইসলাম স্বপন, মোঃ শাহজাহান, আবাহনী জুনিয়র’র সাধারণ সম্পাদক মোঃ সাইফুদ্দিন, আবাহনী সমর্থক গোষ্ঠির সাধারণ সম্পাদক সুফিউর রহমান টিপু ,উত্তর জেলার সহ-সভাপতি আলী ওসমান রাজু ।

অনুষ্ঠানে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন-আবাহনী সমর্থক গোষ্ঠি আবাহনী ক্লাব’র কর্মকর্তা সরফুদ্দিন চৌধুরী রাজু, মাঈনুদ্দীন হাসান সানজারী, মোঃ বুলবুল, ৩৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি হোসেন মুরাদ, ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি আজিজ মোল্লা, পটিয়া উপজেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক এম. এজাজ চৌধুরী, মহানগর শ্রমিকলীগ’র সাধারণ সম্পাদক মাহাবুবুল হক এটলি, বন্দর সিবিএ’র যুগ্ন সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক, লবণ শ্রমিকলীগ সভাপতি আবদুল মতিন মাস্টার, চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইমাম হোসেন, “স্বাধীনতা নারী শক্তি”-এর পরিচালক অধ্যাপিকা বিবি মরিয়ম, আবাহনী সমর্থক গোষ্ঠি, বাংলাদেশ আওয়ামীলীগ ও এর সহযোগি অংগসংগঠনের নেতা কর্মীরা।

আরো খবর

Leave a Reply

Close