২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / দুপুর ১:২৪/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১:২৪ অপরাহ্ণ

ডাঃ নাসির উদ্দিন মাহমুদ চট্টগ্রাম মেডিকেল কলেজে ভাইস প্রিন্সিপাল হিসেবে যোগদান করেছেন

     

চট্টগ্রাম মেডিকেল কলেজের শিশু বিভাগের অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন মাহমুদ গত ৫ অক্টোম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল হিসেবে যোগদান করেছেন। উল্লেখ্য যে, অধ্যাপক ডাঃ প্রদীপ কুমার দত্ত গত ২৭/০৯/২০১৯ইং তারিখে অবসরে যাওয়াতে উক্ত পদ শুন্য হয়।

অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন মাহমুদ আনোয়ারা থানার হাইলধর গ্রামে একটি অভিজাত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতামহ মরহুম মওলানা তমিজুর রহমান একজন বিশিষ্ট আলেম এবং ইসলামিক চিন্তাবিদ ছিলেন। তার পিতা মরহুম ওসমান গনি ছিলেন একজন বিশিষ্ট ব্যাংকার। তিনি ১৯৮৮ইং সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হতে এমবিবিএস, ১৯৯৮ইং সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিনে ডিসিএইচ, ২০০৯ইং সালে শিশু স্বাস্থ্যে এফসিপিএস এবং ২০১৬ইং সালে যুক্তরাজ্যের কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জন গ্লাসগো হতে এমআরসিপিএস ডিগ্রী লাভ করেন।১৯৯১ইং সালে ৯ম বিসিএস স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সরকারী চাকুরীতে যোগদান করেন। তিনি শিক্ষকতার পাশাপাশি গবেষনা এবং পেশাগত রাজনীতির সাতে জড়িত আছেন। দেশের এবং বিদেশের বিভিন্ন জার্নালে তার ২০টির অধিক গবেষনাপত্র প্রকাশিত হয়েছে।
তিনি চট্টগ্রাম বিএমএ এর সাধারন সম্পাদক,বিএমএ কেন্দ্রীয় কমিটির সদস্য, স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। বর্তমানে তিনি স্বাচিপ চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সদস্য সচিব হিসেবে কর্মরত আছেন।তিনি আনোয়ারা ও চট্টগ্রামের বহু সামাজিক সংগঠনে সম্পৃত্ত আছেন।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply