২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / সকাল ৮:২৬/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ৮:২৬ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধের সংগঠক খাগড়াছড়ির দোস্ত মোহাম্মদ আর নেই

     

 

খাগড়াছড়ি,প্রতিনিধি

মুক্তিযুদ্ধের সংগঠক ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী শুক্রবার (১১ অক্টোবর) ভোর রাত সাড়ে ৩টায় জেলা সদরের মধুপুরস্থ নিজ বাসভবনে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি…রাজেউন)। মৃত্যুকালে তার বয়স ছিলেন ৮০ বছর। তিনি স্ত্রীসহ চার ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ শুক্রবার বাদ আছর খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হবে বলে জানিয়েছে তাঁর পরিবারের সদস্যরা।
বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরী মুক্তিযুদ্ধের সাবেক রামগড় সাব-ডিভিশন কমান্ডার ও তৎকালীন মহকুমা প্রশাসকের বাংলোয় প্রথম আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলনকারী ছিলেন।

তিনি ১৯৭১ সালে ৭ ডিসেম্বর থেকে একাধারে সাবেক মহকুমা ও জেলা আওয়ামী লীগের ২২ বছর সভাপতি এবং তারপরে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন।

তাঁর মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পৌর মেয়র মো. রফিকুল আলম, জেলা উন্নয়ন কমিটির আহ্বায়ক মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়াও বিভিন্ন সংগঠন নিহতের আত্মার শান্তি কামনা করে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply