২৯ মার্চ ২০২৪ / ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ১:৩৪/ শুক্রবার
মার্চ ২৯, ২০২৪ ১:৩৪ অপরাহ্ণ

রিয়াজউদ্দিন বাজারে অভিযান, ১৬০ চোরাই মোবাইলসহ গ্রেফতার ৪

     

চট্টগ্রাম নগরীতে অভিযান চালিয়ে ১৬০টি চোরাই মোবাইল সেটসহ চারজনকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃত হলেন- দোস্ত মোহাম্মদ মানিক, মোঃ খলিলুর রহমান, সাহেদুল ইসলাম, মোঃ সোহেল রানা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রিয়াজউদ্দিন বাজার থেকে এসব চোরাই মোবাইল সেট উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার থেকে গ্রেফতারকৃতরা পেশায় মোবাইল দোকানদার হলেও অন্যান্য ব্যবসায়ীদের মত বৈধভাবে মোবাইল ক্রয়-বিক্রয় না করে ছিনতাইকারীরা মোবাইল ক্রয়-বিক্রয় করে।

তারা অধিক লাভের আশায় চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থান থেকে চুরি, ছিনতাই হওয়া মোবাইল ফোন চোর, ছিনতাইকারীদের নিকট হইতে নামমাত্র ক্রয় করে। আর এ সব মোবাইল ক্রয়-বিক্রয় করে অধিক মুনাফা অর্জন করে।

পুলিশ আরো জানায়, চোর কিংবা ছিনতাইকারীরা মোবাইল ছিনতাইের পর রিয়াজউদ্দিন বাজারে বিক্রয় করতে গেলে গ্রেফতারকৃতদের নির্দিষ্ট দোকানে বিক্রয় করেতে হয় অন্য কোথাও মোবাইল বিক্রয় করতে পারে না।

গ্রেফতারকৃত দোস্ত মোহাম্মদ মানিক (৫৪) ও আসামী মোঃ খোরশেদ আলম (৩৫) আপন মামা-ভাগিনা। তারা উভয়ে আলোচিত রিয়াজউদ্দিন বাজারের চোরাই মোবাইল ক্রয়কারী র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত জাহিদুল ইসলাম আলো’র অন্যতম সহযোগী।

আলোর মৃত্যুর পর এই চোরাই মোবাইল সিন্ডিকেট তারা আপন মামা-ভাগিনা নিয়ন্ত্রন করে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসী বলেন, কোতোয়ালী থানার লাভলেন মোড় থেকে ছিনতাইকারী মো. নজরুল ইসলামকে ২৯ সেপ্টেম্বর (রোববার) গ্রেফতার করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে চোরাই মোবাইলসহ ওই চারজনকে গ্রেফতার করা হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply