বাংলাদেশ, রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ ইং, ২৮শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

টেকনাফে বিজিবি-ইয়াবা পাচারকারী গুলিবিনিময় : নিহত ২

টেকনাফে বিজিবির সাথে ইয়াবা পাচারকারীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় দুই ইয়াবা পাচারকারী গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে। ঘটনাস্থল হতে ৫০ হাজার ইয়াবা, ২টি অগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বিজিবি।

২৯ সেপ্টেম্বর রবিবার দিনগত ভোর রাতে টেকনাফের হ্নীলার দক্ষিণ দমদমিয়ায় এই ঘটনা ঘটে।

বিজিবি জানায়, টেকনাফের হ্নীলা ইউনিয়নের দক্ষিণ দমদমিয়া এলাকা দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি বিশেষ টহলদল ওই স্থানে কৌশলগত অবস্থান গ্রহন করে।

এক পর্যায়ে ইয়াবা পাচারকারীদের চারদিক থেকে ঘিরে আত্মসমর্পণের জন্য বলা হলে অতর্কিতভাবে এলোপাতাড়ি গুলি চালায় তারা। এসময় তিন জন বিজিবি সদস্য আহত হন।

আত্মরক্ষার্থে বিজিবিও গুলি বর্ষন করলে উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১২ মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে ঘটনাস্থল তল্লাশী চালিয়ে ২ জন ব্যাক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে পৌঁছার পর ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের মানিব্যাগের ছবিতে মোঃ জামাল (২৭) ও মোহাম্মদ ইউনুছ (২১) নাম পাওয়া গেলেও এরিপোর্ট লিখা পর্যন্ত পিতার নাম ও ঠিকানা পাওয়া যায়নি।

এছাড়া ঘটনাস্থল হতে দেড় কোটি টাকা মুল্যমানের ৫০ হাজার পিস ইয়াবা, দেশীয় তৈরী ২টি বন্দুক, ৩ টি তাজা কার্তুজ, ২ টি ধারালো কিরিচ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফয়সাল হাসান খান জানান, টেকনাফ সীমান্ত দিয়ে মাদক পাচারকারী চক্র ফের বেপরোয়া হওয়ার চেষ্টা করছে। মাদক নির্মুলে সরকার জিরো টলারেন্স। কোন অবস্থায় মাদক পাচারে জড়িত অপরাধীদের রেহাই নেই।

তাদের অপচেষ্টা প্রতিরোধ করার জন্য সীমান্ত প্রহরী বিজিবি জওয়ানরা সদা প্রস্তুত রয়েছে। সীমান্তে মাদক পাচারকারী ও চোরাচালান রোধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।

আরো খবর

Leave a Reply