২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৮:১৬/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ

“জয় বাংলা, জয় বঙ্গববন্ধু, জয়তু শেখ হাসিনা” স্লোগানে মুখরিত খাগড়াছড়ির পাহাড়ি জনপদ

     

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥ জেলায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন এবং গুইমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে স্লোগানে মুখরিত খাগড়াছড়ির পাহাড়ি জনপদ।

শনিবার ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় জেলা ও সরকারি কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে দেশরতœ শেখ হাসিনার জন্মদিন পালন উপলক্ষে, কলেজ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য আনন্দ মিছিল শহরের চেঙ্গী স্কোয়ার হয়ে কলেজ মাঠে গিয়ে শেষ হয়।

পরে, ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনের কেক কাটা শেষে, খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মো: মনির হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো: ইকবাল বাহার। বিশেষ অতিথি ছিলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাঈনুল ইসলাম, নুরুল আলম রণি, নাজমুল হাসান অপু, সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ, সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা প্রমূখ। এতে জেলা ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়।

জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলায় উৎসাহ উদ্দিপনার মাধ্যমে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন করেছে, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনে কর্মী সমর্থকরা।

অন্যদিকে, দীর্ঘ সাত বছর পর হাজারো নেতাকর্মী আর দলীয় সমর্থকের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে জেলার গুইমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। শনিবার গুইমারা উপজেলা হলরুমে জাতীয় এবং দলীয় পতাকা ও শান্তির পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়ির সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ-বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রমূখ।

এসময়, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে সুস্বাস্থ্য, দীর্ঘায়ু, সফলতা কামনা। তার গতিশীল নেতৃত্বে দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরো কার্যকরী পদক্ষেপ গ্রহণের প্রত্যাশা। প্রধানমন্ত্রী সরকার পরিচালনার সফলতা ও দেশে-বিদেশে সুনাম অর্জনের কথা তুলে ধরে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

এছাড়াও, শেখ হাসিনাকে পার্বত্যাঞ্চলের স্বপ্নদ্রষ্টা শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের অগ্রদূত উল্লেখ্য করে জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন এবং গুইমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে প্রত্যন্ত এলাকা থেকে আগত দলটির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ আর আওয়ামীলীগ তথা সরকার সমর্থকদের ‘জয় বাংলা, জয় বঙ্গববন্ধু’ জয়তু শেখ হাসিনা, স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামীলীগ সরকার দেশে বার বার দরকার আরো নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো খাগড়াছড়ির পাহাড়ি জনপদ।

উল্লেখ্য, ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বর্তমান সরকার প্রধান ও আওয়ামীলীগ সভাপতি বিশ^ নন্দিত দেশরতœ শেখ হাসিনা।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply