বাংলাদেশ, রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ ইং, ২৮শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশে দ্বিতীয় বারের মতো ফটো কন্টেস্ট সম্পন্ন

মো : আশিকুর রহমান অগ্নি  ( গবি প্রতিনিধি)
আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সাভারের পি,এইচ, এ ভবনে জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতার পুরষ্কার বিতরন ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সকাল ১০ টা থেকে শুরু হয়। অনুষ্ঠানটি দুটি অংশে পরিচালিত হয়। প্রথম অংশে পুরষ্কার বিতরনী ও দ্বিতীয় অংশে ছবি প্রদর্শনী। পুরষ্কার বিতরনের পর ফিতা কেটে প্রদর্শনীর শুভ উদ্বোধন করা হয়।
 অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডা. ডেভিড এল  পার্কার ( ইউএসএ) ।  বক্তব্য রাখেন প্রফেসর বাইজিদ খোরশিদ রিয়াজ  ( ডিরেক্টর অফ ন্যাশনাল ইন্সটিটিউট অফ প্রিভেনশন এন্ড সোসাল মেডিসিন ) । তিনি তার বক্তব্যে বলেন এই প্রতিযোগিতা বার বার দরকার কারন একটি ছবি হাজার শব্দ প্রকাশ করতে পারে।  তিনি আরও বলেন  একজন ফটোগ্রাফার  শুধু  ছবি ই তুলেন না বরং তারা তা সুট করেন,  সংরক্ষণ করেন এবং তা প্রদর্শন করেন।    আরও বক্তব্য রাখেন ডা. মুস্তফা জালাল মহিউদ্দিন ( প্রফেসর বাংলাদেশ মেদিকেল এসোসিয়েশন) । বক্তব্য রাখেন প্রফেসর শারমিন ইয়াসমিন ( চেয়ারপারসন অফ পাবলিক হেলথ ফাউন্ডেশন অফ বাংলাদেশ) । তারা তাদের বক্তব্যে বিজয়ীদের অভিনন্দন জানান এবং এই ধরনের ছবি প্রতিযোগিতা বাংলাদেশকে নতুনভাবে বিশ্বের কাছে তুলে ধরতে পারবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন  গণ বিশ্ববিদ্যালয় এর উপাচার্য  (ভারপ্রাপ্ত)  ডা. লায়লা পারভীন বানু।  উপস্থিত ছিলেন  গণ বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের ডীন ও শিক্ষকগন।
উল্লেখ্য বাংলাদেশে এই প্রথম সারা দেশের প্রতিযোগিদের নিয়ে এই ছবি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সাধারণ মানুষের জীবন মান ও তাদের জনস্বাস্থ্য নিয়ে  সংগ্রহণ করা ছবির উপর পরিচালিত হয় এই প্রতিযোগিতা। দেশের অবহেলিত মানুষের স্বাস্থ্যসেবা ও তাদের স্বাস্থ্য সচেতনতাকে ছবির মাধ্যমে তুলে ধরাই ছিলো এই প্রতিযোগিতার উদ্দেশ্য। অনুষ্ঠানে ১০ জন বিজয়ী,  ১০ জন রানার্স আপ,  ১০ জন  কনভেনার ও অন্যান্য ক্যাটাগরিতে পুরষ্কৃত করা হয়।

আরো খবর

Leave a Reply