১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সন্ধ্যা ৬:৪২/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ৬:৪২ অপরাহ্ণ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত ও তার স্ত্রীর মৃত্যু

     

কক্সবাজারের টেকনাফে বন্দুকযুদ্ধে নারীসহ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এর আগে যৌথ বাহিনীর অভিযানে ক্যাম্প এলাকা থেকে তাদেরকে অস্ত্রসহ আটক করা হয়। নিহতরা সম্পর্কে স্বামী-স্ত্রী বলে জানা গেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) গভীর রাতে টেকনাফের হ্নীলা লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের রাস্তায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে দুইটি এলজি, একটি থ্রিকোয়াটার, ৮ রাউন্ড কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

নিহত রোহিঙ্গারা হলেন, টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের ২২ নম্বর রুমের মৃত কাদের হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা বেগম (২৭)।

এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন, এসআই নিজাম, কনস্টেবল শাহাদত ও সুদর্শন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রাতে লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে যৌথ বাহিনীর অভিযান চালিয়ে একটি অস্ত্রসহ স্বামী ও স্ত্রীকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তিতে ওই ক্যাম্পের সি ব্লকে বাড়ীর পার্শ্বে লুকানো থ্রিকোয়াটার ও কার্তুজ উদ্ধারে পুলিশ টিম নিয়ে অভিযানে গেলে, পুলিশের উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি বর্ষণ করতে থাকে। এতে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়।

বেশ কিছুক্ষণ গুলিবিনিময়ের পর সন্ত্রাসীরা গুলি করতে করতে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলিসহ গুলিবিদ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply