বাংলাদেশ, শনিবার, ১৮ই জানুয়ারি, ২০২০ ইং, ৪ঠা মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় আরবরিকালচার সেন্টারের উদ্যোগে আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান । মাননীয় উপাচার্য এ এফ মুজিবুর রহমান গণিত ভবন চত্বরে গাছের চারা রোপনের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,আরবরিকালচার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মিহির লাল সাহার । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। ঢাবি বৃক্ষায়ন ও সৌন্দর্যবর্ধন কমিটির সদস্য সচিব মো. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মুজিববর্ষ ও বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে ইতিমধ্যে ‘গ্রীন ক্যাম্পাস ক্লিন ক্যাম্পাস’ কর্মসূচি গ্রহন করা হয়েছে। বৃক্ষরোপণকে বাৎসরিক ক্যালেন্ডার ইভেন্টের অন্তর্ভুক্ত করতে হবে। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার উপরও তিনি গুরুত্বারোপ করেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধি করতে গাছ লাগানোর উপর গুরুত্বারোপ করে বলেন, যেখানে সেখানে অপরিকল্পিতভাবে গাছ লাগালে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য কমে যেতে পারে। তাই পরিকল্পিতভাবেই ক্যাম্পাসে বৃক্ষরোপণ করতে হবে।

আরো খবর

Leave a Reply