বাংলাদেশ, রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ ইং, ২৮শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

শিক্ষার পাশাপাশি দরকার খেলাধুলা ও বিতর্ক প্রতিযোগিতা

মোঃ আশিকুর রহমান অগ্নি ( গবি প্রতিনিধি) 
আজ সোমবার (১৬সেপ্টেম্বর)  সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (গাকসু) এর সহযোগিতায়  বাজেট সংক্রান্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায়  গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা.জাফরুল্লাহ বলেন, শুধুমাত্র পাঠ্য বইয়ের পড়াশোনায় একজন ছাত্রকে যোগ্য করে না, এর জন্য খেলাধুলা ও বিতর্ক প্রতিযোগিতার ও বিশেষ প্রয়োজন।
তিনি তার বক্তব্যে আরো বলেন,  ছাত্র সংসদকে তাদেরকে ন্যায়নীতিতে দায়বদ্ধ হতে হবে। উল্লেখ্য যে,  বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একমাত্র গণ বিশ্ববিদ্যালয়েই রয়েছে ছাত্র সংসদ যা গত ১২  সেপ্টেম্বর অভিষেক অনুষ্ঠানের মধ্য দিয়ে  মুক্তিযুদ্ধ বিষয়ক মত্রী   আ.ক. ম মোজাম্মেল হকের মাধ্যমে শপথ গ্রহণ করেন। নবনির্মিত এই ছাত্র সংসদ  এর কার্যক্রম যথাযথ করার জন্য তিনি কিছু পদক্ষেপ নেওয়ার কথা বলেন। উল্লেখযোগ্য পদক্ষেপগুলো হলো  :
১।ডিপার্টমেন্ট ভিত্তিক দেওয়াল পত্রিকার ব্যবস্থা করা
২। আউটডুরের পাশাপাশি  ইনডোর  স্পোর্টস চালু করা
৩।বিভিন্ন বিভাগ নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন ও সেরাদের পুরস্কৃত করা
৪। প্রতি মাসে অন্তত একটি বিতর্ক প্রতিযোগিতার ব্যবস্থা করা
৫। সেরা ডিবেটর ও খেলোয়াড়দের পুরস্কৃত করা
৬। দেশীয় খেলার মান ধরে রাখতে কাবাডি খেলার একটি ইভেন্ট রাখা ইত্যাদ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন   গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত)  ডা. লায়লা পারভীন বানু,  রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মরতুজা ও বিভিন্ন বিভাগের ডীন ও শিক্ষকগন।  সকলেই নবনির্বাচিত ছাত্র সংসদ এর  সব ক্ষেত্রে যথাযথ দায়িত্ব পালনের আশা ব্যাক্ত করেন। আলোচনা শেষে সকলেই ছাত্র সংসদ এর কার্যালয় পরিদর্শন করেন।

আরো খবর

Leave a Reply