বাংলাদেশ, বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন, ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এতে চেয়ারম্যান পদে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে প্রার্থীদের জমা দেয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ১ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. শেখ ফরিদ জানান, চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের এম এ মোতালেব সিআইপি ও বিএনপির আবদুল গাফ্ফার চৌধুরী।মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন তারান্নুম আয়েশা ও আঞ্জুমান আরা বেগম।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন মোহাম্মদ শাহজাহান, সালাউদ্দিন হাসান চৌধুরী, জসীম উদ্দিন, বশির উদ্দিন ও মো. আসিফুর রহমান সিকদার।

অন্যদিকে, চেয়ারম্যান পদে ঋণ খেলাপির হওয়ায় স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতকানিয়া পৌরসভার মহিলা কাউন্সিলরের দায়িত্বে থাকায় শিকু আরা বেগম ও স্বাক্ষরবিহীন হলফনামা এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় জান্নাতুল নাঈম রিকুর মনোনয়নপত্র বাতিলা করা হয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে ঋণ খেলাপি হওয়ায় লুৎফুর রহমান, হলফনামা ও মনোনয়নপত্রের স্বাক্ষর মিল না থাকায় মো. নজরুল ইসলাম সিকদার ও ফৌজদারী মামলার বিষয়ে তথ্য গোপন করায় ওমর ফারুকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুনীর হোসাইন খান এবং সহকারী রিটার্নিং অফিসার, সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্র্মকর্তা মো. শেখ ফরিদ প্রার্থীদের জমাকৃত মনোনয়ন বাছাই শেষে চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

উল্লেখ্য, আগামী ২২ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ১৪ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরো খবর

Leave a Reply

Close