১৯ মার্চ ২০২৪ / ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:১২/ মঙ্গলবার
মার্চ ১৯, ২০২৪ ২:১২ অপরাহ্ণ

সততা স্টোর উদ্বোধনীতে কংজরী চৌধুরী জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে

     

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, জিপিএ ফাইভের পিছনে না ছুটে সত্যিকারের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষক অভিবাভক ও সমাজ সচেতন হলেই সুধু সরকারি নয় বেসরকারি ইস্কুল-কলেজ গুলোতেও ভালো ফলাফল করা সম্ভব।

শনিবার ১৪ সেপ্টেম্বর দুপুরে জেলা সদরের মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতি বিরোধী মনোভাব ও সচেতনতা সৃষ্টির লক্ষে, মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন, রচনা-বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার ও শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্টানের আয়োজন করা হয়।

এসময় তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে শিক্ষার মান উন্নয়নে কাজ করছে। বর্তমান সরকার আন্তরিক বলেই পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে পার্বত্য চুক্তি সম্পাদক করেছে। চুক্তির সিংহভাগ ধারা বাস্তবায়ন হয়েছে এবং বাকী ধারাগুলো বাস্তবায়ন প্রক্রিয়াধীন। তা বাস্তবায়নে সকলকে আরো আন্তরিক হতে হবে। তিনি শিক্ষার্থীদের কোন ধরনের আঞ্চলিক রাজনীতির সাথে না জড়াতে অনুরোধ জানান। সে সাথে সকল সম্প্রদায়ের শান্তিপুর্ণ সহবস্থান নিশ্চিত করে সুশিক্ষিত নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার মধ্যদিয়ে, দুর্নীতি প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনতার সাথে দেশ ও সমাজকে এগিয়ে নিতে ভূমিকা পালনের আহবান জানান।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসোইটির ভাইস চেয়ারম্যান এড. জমিস উদ্দিন মজুমদার, ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাতুমনি চাকমা, ভাইবোনছড়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রতন বিকাশ ত্রিপুর প্রমূখ।

জেলা দুপ্রকের সহ-সভাপতি দুলাল হোসেনের সঞ্চালনায়, দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান দুপ্রক সদস্য রবিউল ইসলাম। এসময়, মিলেনিয়াম ভাইবোনছড়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মংশি মারমা, ইউনিয়ন আওয়ামী লীগ, জেলা দুপ্রকের নেতৃবৃন্দ ও অত্র স্কুলের ছাত্র-ছাত্রী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply