বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং, ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ফেসবুকে টাইমলাইনে বাংলাপোস্টবিডি.কম সম্পাদকের পাইলট প্রজেক্ট প্রস্তাবনা

আসসালামু আলাইকুম,
আমার সালাম ও আন্তরিক শুভেচ্ছা নেবেন।নিশ্চয় দীর্ঘদিন ধরে আপনি/আপনারা আমাকে চিনেন ও জানেন।আপনাদের বেলায়ও একই রকম আমি।জীবনের অধিকাংশ সময় দেশ,মানুষ ও সমাজের জন্য কাজ করেছি।দীর্ঘ ২৭ বছর ধরে সাংবাদিকতা পেশায় আছি।
এরই মধ্যে দেশে অনলাইন জগতের শুরু থেকেই অনলাইন দৈনিক www.banglapostbd.com নিয়মিত সম্প্রচার ও সাপ্তাহিক পূর্ব বাংলা আমার সম্পাদনায় একক প্রচেষ্টায় প্রকাশ করি।এর আগে জাতীয় ও স্হানীয় পত্রিকায় কাজ করেছি। আমার দৃঢ় বিশ্বাস, আমার চেনা – জানা ও প্রিয় শুভাকাঙ্কীদের এমন কি ফেসবুক বন্ধুদের নিম্নোক্ত নীতিমালা ও সুবিধাসমুহে উপরের দু’টো প্রকাশনায় সম্পৃত্ত করলে সামাজিক ব্যবসার মাধ্যমে উভয়ে লাভবান হবো।অনেক মানুষের সম্পৃত্ততায় বেশ কিছু মানুষের কর্ম সংস্হান হবে।সত্য, ন্যায় ও অসহায়দের পাশে দাঁড়াতে পারবো। বেশ মানুষ সম্পৃত্ততা মানে বেশ শক্তি সঞ্চয় আর খবরের উৎস হবে বিস্তৃত।
তাই সৃজনশীল, মেধাবী, দেশপ্রেমিক ও সাহিত্য সচেতন মানুষ ও লেখকগুলো সহজে এই দু’টো প্রকাশনায় পার্টনার হতে পারেন সেদিকটা বিশেষ বিবেচনায় রেখেছি।জীবনের অভিজ্ঞতাটুকু ঢেলে দিয়েছি যাতে সংশ্লিষ্ট সকলের উপকার ও সুবিধা হয়। দু’একজন মিলিয়ন- বিলিয়ন পতির চেয়ে কম পুজিঁতে বেশী মানুষের সম্পৃত্ততা আমি যথাযথ মনে করেছি।
                                                             নীতিমালা ও সুবিধাসমুহ 
*পার্টনারগণ  পরিচালক হিসেবে পরিচয় দিতে পারবেন ।ভিজিটিং কার্ডে পরিচালক বাংলাপোস্টবিডি.কম লেখা যাবে।
*সহসা লাইফ বাংলাপোস্টবিডিটিভি চালু ও ভিডিও নিউজ সম্প্রচার করা হবে।এই সাইট তথ্য মন্ত্রণালয়ে আবেদিত ও ৮,০০০টি আবেদনের মধ্যে আমাদের সিরিয়াল নাম্বার ৬২।
*পার্টনারগণের পদোন্নতি, সম্মাননা লাভ, ব্যবসায় সফলতা, জন্ম উৎসব, ছেলে- মেয়েদের বৃত্তি লাভ, প্রেস বিজ্ঞপ্তিসহ সংশ্লিষ্ট সংবাদ সম্প্রচারে অগ্রাধিকার পাবেন।সাশ্রয়ী মূল্যে বিজ্ঞাপন প্রকাশের অপূর্ব সুযোগ থাকবে এখানে ।
*লেখালেখি, সম্পাদকীয়,বস্তুনিষ্ঠ রিপোর্ট প্রকাশ, ভিজিটর বৃদ্ধি, লাইভ সম্প্রচার ইত্যাদি বিষয়ে পরামর্শ দিতে পারবেন।
* অধিক সংখ্যক সৃজনশীল, মেধাবী ও দেশপ্রেমিক লোকজন এই সামাজিক ব্যবসায় সম্পৃত্ত হবার সুযোগ সৃষ্টির লক্ষ্যে প্রতিপার্টনার মূল্যে ১০,০০০ (দশ হাজার) টাকা নির্ধারণ করা হয়।পরিচয়পত্র, সেমিনার,প্রশিক্ষণে অংশ গ্রহণসহ প্রাসংগিক খরচ বাবদ প্রতিটি পার্টনার অতিরিক্ত ৫০০( পাঁচশত) টাকা প্রদেয়।(যা অফেরত যোগ্য)।এই ১০৫০০ (দশহাজার পাচঁশত টাকা) বাংলাপোস্টবিডি.কম এর নামে ক্রস চেক অথবা নগদে প্রদান করতে হবে।সাথে ভোটার আইডি কার্ডের ফটোকপি ও ২ কপি পাসপোর্ট সাইজ ছবি দিতে হবে।মাত্র ১০০জনকে পার্টনার  নেয়া হবে। ১০০ জন হলেই পার্টনার  নেয়া বন্ধ হয়ে যাবে।
*পার্টনারদের অর্থ বাংলাপোস্টবিডিতে বিনিয়োগ করা হলে এই নিউজপোর্টালটি প্রচারবহুল ও জনপ্রিয় পোর্টালে পরিণত হবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি। ওই ১০০ জনের মধ্যে আইটি বিশেষজ্ঞ , কম্পিউটার অপারেটর, ওয়েব ডিজাইনার, ফটো সাংবাদিক ও ক্যারিয়ার গঠনে আগ্রহী রিপোর্টার থাকলে তাদের সন্তোষজনক সম্মানীতে কাজ করার সুযোগ দেয়া হবে এবং পেশাগত আইনজীবি থাকলে আইন উপদেষ্ঠা হিসেবে মনোনয়ন দেয়া যেতে পারে।
* এজিএম এর তারিখ ঘোষিত হবে অন্তত ৩ মাস পূর্বে যাতে সকলের উপস্হিতি নিশ্চিত হয়।ওই সময় লভ্যাংশ /  ভর্তুকি ঘোষিত হবে  ।
* সম্মানিত পার্টনারগণ চাইলে আমাদের রেজি নং চ -১৬৭ সাপ্তাহিক পূর্ব বাংলা পত্রিকাটি দৈনিক প্রকাশে উদ্দোগ নেয়া যেতে পারে।
* এক ব্যাক্তি ১পার্টনার অধিক নিতে পারবেন না।তবে পরিবারের সদস্য বাবা,মা,ভাই,বোন, স্ত্রী ও ছেলে মেয়ে হলে তাদের  অন্তর্ভুক্ত করতে পারবেন।
* যে কোন পার্টনার পনের দিন আগে অনুরোধ সাপেক্ষে সমুদয় বিনিয়োগের টাকা নিজ প্রয়োজনে লাভ/ ভর্তুকি ছাড়া ফেরত নিয়ে নিতে পারবেন।পরে আবারোসময়মতো ইচ্ছা করলে যোগদান করতে পারবেন। এটা একটি পাইলট প্রজেক্ট তাই পার্টনারগণ ইচ্ছা মত অর্থ উত্তোলনে সিদ্ধান্ত নিতে পারবেন।
*সকল কাগজপত্র ও পার্টনারের টাকা জমা হওয়ার পরও যদি সম্পাদক মনে করেন, সমুদয় কাগজপত্র ও টাকা ফেরত দিয়ে ১০০জনের মধ্যে ইন নাও করতে পারবেন।এক্ষেত্রে কোন আপত্তি করা চলবে না।*সম্পাদক যে কোন সময় যে কোন শর্ত সংযোজন ও বিয়োজন করার অধিকার সংরক্ষণ রাখেন।     ধন্যবাদসহ এম.আলী হোসেন সম্পাদক www.banglapostbd.com এবং সাপ্তাহিক পূর্ব বাংলা ।

আরো খবর

Leave a Reply