বাংলাদেশ, শুক্রবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

মহেশখালীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু নিহত

মহেশখালীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল কাদের রানা (৩৪) নামের এক যুবক নিহত হয়েছে।আজ সোমবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের সাইরার ডেইল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবক মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের সাপমারার ডেইল এলাকার নুরুল হকের ছেলে।

র‌্যাবের দাবি, নুরুল কাদের একজন চিহ্নিত ডাকাত ও জলদস্যু। ঘটনাস্থল থেকে ৭টি অস্ত্র ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি দল মহেশখালী উপজেলার মাতারবাড়ি সাইরার ডেইল এলাকায় অভিযানে যায়। এসময় অস্ত্রধারী কয়েকজন জলদস্যু র‌্যাবের উপর অতর্কিতভাবে গুলি ছোড়ে।

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হটে পালিয়ে গেলে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ৭টি দেশীয় তৈরি বন্দুক ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করে। গুলিবিদ্ধ অবস্থায় নুরুল কাদের রানাকে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মহেশখালী থানা পুলিশের মাধ্যমে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

তিনি জানান, নিহত নুরুল কাদের রানা গত ২৬ আগস্ট নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার এমভি মা-বাবার দোয়া ও এমভি মাহিনে সংঘটিত ডাকাতির ঘটনার মূলহোতা। মূলত তার নেতৃত্বে উক্ত ট্রলারগুলোতে ডাকাতি হয়। তার বিরুদ্ধে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

আরো খবর

Leave a Reply

Close