বাংলাদেশ, বৃহস্পতিবার, ২১শে নভেম্বর, ২০১৯ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ফটিকছড়ি ফুটবল টুর্ণামেন্টের অনুষ্ঠানে খদিজাতুল আনোয়ার সনি এমপি

ক্রীড়া চর্চায় শিশু কিশোর যুব সমাজের মেধা ও মননকে বিকাশিত করে

“ক্রীড়াই শক্তি, মাদক থেকে মুক্তি ” এই স্লোগানকে সামনে রেখে তরুন যুব সমাজকে উদ্দীপ্ত করার প্রয়াসে ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের মোহাম্মদপুর যুব একতা সংঘ কর্তৃক আয়োজিত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট -২০১৯ মোহাম্মদপুর যুব একতা সংঘ মাঠে অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে ফটিকছড়ি গণমানুষের পরম বন্ধু আধুনিক ফটিকছড়ির রুপকার লায়লা কবির কলেজসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বিশিষ্ট দানবীর ও শিক্ষানুরাগী ফটিকছড়ি থেকে দুই দুইবার নির্বাচিত সফল জাতীয় সাংসদ প্রয়াত  রফিকুল আনোয়ার সাহেবের সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র অত্যন্ত স্নেহভাজন মেধা-মননে দীপ্ত সৎ কর্তব্যপরায়ণ জনপদের জননেত্রী মাননীয় সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।বড় বেতুয়া সোনার বাংলা স্পোটিং ক্লাব বনাম গ্রামপাড়া আলোকিত সংঘের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। বড় বেতুয়া ২-০ গোলে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয়েছে । খেলা শেষে উভয় দলের খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে খাদিজাতুল আনোয়ার সনি বলেন এই মাস শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকেরা বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের সকলকে হত্যা করে এমন কি শিশু রাসেলকে সহ ইতিহাসের জঘন্যতম হত্যা কান্ডের মধ্যে দিয়ে এই ভূ-খণ্ড বদলানোর যে অপকৌশল তারা সেদিন করেছিল এতে তারা সফল হতে পারেনি। আমরা বড় হতভাগ্য জাতি, যে আমরা আমাদের জাতির পিতার যথার্থ সম্মান করতে পারিনি। আমরা বরং তাঁকে এমনই উপহার দিয়েছি যা এই এই জাতি আজীবন শোক ও দুঃখের সাথে স্মরণ করবে। তাইতো তারা বারবার অমানবিক নির্যাতন চালিয়েছে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর। সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ আবারও ঘুরে দাঁড়িয়েছে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ইস্পাত কঠিন মনোবল ও দৃঢ় নেতৃত্বের মধ্য দিয়ে। আওয়ামী লীগ ধ্বংস হয়নি, ধ্বংস হয়নি মুক্তিযুদ্ধের চেতনা কিন্তু আজও ঠিকে রয়েছে মুক্তিযুদ্ধ বিরোধী সেই প্রেতাত্মা ও দোসররা।তাদের বিচার করবে বাংলার জনগণ। তরুণ প্রজন্মের প্রতি দৃষ্টিপাত করে মাননীয় সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি আরও বলেন এই সমাজের রন্ধ্রে রন্ধ্রে মাদকের যে অভিশাপ এই অভিশপ্ত জীবন থেকে ছাত্র-যুব সমাজকে ফিরিয়ে আনতে হবে।এই পথভ্রষ্ট সমাজকে সুন্দর একটি সমাজ গঠনের ক্ষেত্রে বিনোদন কিংবা খেলাধূলার কোন বিকল্প নেই। মানুষ যখনই অস্থির হয়ে যায় তখনই তারা নেশাগ্রস্ত ও মৌলবাদের দিকে ঝুঁকে পড়ে। তাই তিনি তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান বঙ্গবন্ধু আদর্শ ধারণ করার।

এতে উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী।সভাপতিত্ব করেন মোঃ নুরুল আলম সদস্য উপজেলা আওয়ামী লীগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব রুস্তম আলী চেয়ারম্যান বাগানবাজার ইউনিয়ন পরিষদ,ইব্রাহীম তালুকদার ৪নং ইউনিয়ন পরিষদ, শাহনেওয়াজ চৌধুরী চেয়ারম্যান সুন্দরপুর ইউনিয়ন পরিষদ, মোঃ ইব্রাহীম সাবেক চেয়ারম্যান নারায়ণহাট ইউনিয়ন পরিষদ,আবুল কাশেম কাউন্সিলর ফটিকছড়ি পৌরসভা, ওমর খৈয়ম ওসমানী সাংগঠনিক সম্পাদক ০২নং দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগ। মাস্টার জাফর আলী সিনিয়র শিক্ষক, শান্তিরহাট মাদ্রাসা। আনোয়ার হোসেন মেম্বার সাধারণ সম্পাদক ৮ নং আওয়ামী লীগ,ডাক্তার বাদশাহ্ সভাপতি ৭ নং আওয়ামী লীগ, আবদুস শুক্কুর সভাপতি ২ নং দাঁতমারা ইউনিয়ন যুবলীগ। আর্মি শফি আওয়ামী লীগ নেতা, আবু তালেব সর্দার – সভাপতি, আবদুল্লাহ আল মামুন- সাধারণ সম্পাদক মোহাম্মদপুর ক্লাব।সদস্য – এরশাদ,সুহেল,সামাদ,নোমান, মামুন,মাসুম,শাহ আলম,মনা,ফোরকান, তানবীর, কাওসার, মারুফ, আারাফাত,মহিউদ্দিন প্রমুখ। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাওকি, সাবেক জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, যুবলীগ নেতা শাহজাহান, সহ-সম্পাদক মিনহাজ উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল ও ছাত্রনেতা ইমতিয়াজ। দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ,ছাত্রলীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরো খবর

Leave a Reply