বাংলাদেশ, সোমবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ব্যালট ভোটে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নির্বাচন সম্পন্ন : লতিফুর রহমান রাজু সভাপতি ইমরানুল হক চৌধুরী সম্পাদক নির্বাচিত

সুনামগঞ্জ সংবাদদাতা :
তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের সংগঠন “সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির’ দ্বিবার্ষিক নির্বাচন ব্যালট ভোটের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ২৪ আগস্ট শনিবার রিপোর্টার্স ইউনিটি’র পৌরবিপণিস্থ নিজস্ব কার্যালয়ে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি গঠন উপলক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক দৈনিক খবরপত্র ও দৈনিক কাজিরবাজার পত্রিকার জেলা প্রতিনিধি আল-হেলাল। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে আরো দায়িত্ব পালন করেন দৈনিক মানব জমিন ও চ্যানেল আই জেলা প্রতিনিধি একেএম মহিম ও দৈনিক কালের কণ্ঠ ও একাত্তর টিভির জেলা প্রতিনিধি শামস শামীম।
সভাপতি পদে দৈনিক সংবাদ ও দৈনিক শ্যামল সিলেট পত্রিকার জেলা প্রতিনিধি লতিফুর রহমান রাজু ২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহনা টেলিভিশন সুনাগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস পেয়েছেন ১১ ভোট। সহ সভাপতি পদে দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি মাসুম হেলাল ২৬ ভোট এবং দৈনিক মানবকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী ২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকট তম প্রতিদ্বন্দ্বী দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও এসএটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার পেয়েছেন ১১ ভোট।
সাধারণ সম্পাদক পদে দৈনিক জনকণ্ঠ ও মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি ইমরানুল হক চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে দৈনিক ভোরের কাগজ ও ইন্ডিপেনডেন্ট টিভি প্রতিনিধি জাকির হোসেন ২১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহাব উদ্দিন পান ১০ ভোট। কোষাধ্যক্ষ পদে একে কুদরত পাশা মনোনয়ন প্রত্যাহার করলে বিশ্ব জিৎ সেন পাপন বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন। দপ্তর সম্পাদক পদে আমিনুল ইসলাম পান ও তার প্রতিদ্বন্ধী শহীদ নূর আহমদ পান ১৫ ভোট করে সমসংখ্যক ভোট পেলে পরে লটারীর মাধ্যমে আমিনুল ইসলাম বিজয়ী হন। প্রচার সম্পাদক পদে মোসাইদ রাহাত ২০ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফোয়াদ মনি পান ১১ ভোট। ক্রীড়া সম্পাদক পদে রুজেল আহমদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন। কার্যকরী পরিষদের সদস্য পদে ঝুনু চৌধুরী, মাহবুবুর রহমান পীর,অরুণ চক্রবর্তী ও হিমাদ্রী শেখর ভদ্র বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন।
এ সময় উপস্থিত ছিলেন দৈনিক সিলেট বাণী প্রতিনিধি মাসুক মিয়া, দৈনিক আজকের সুনামগঞ্জ সম্পাদক, ও আরটিভি প্রতিনিধি আবেদ মাহমুদ চৌধুরী, দৈনিক সুনামগঞ্জের সময় সম্পাদক ও দীপ্ত টিভি সেলিম আহমদ তালুকদার, দৈনিক জালালাবাদ জেলা প্রতিনিধি জসিম উদ্দিন, বাংলানিউজ এর জেলা প্রতিনিধি আশিকুর রহমান পীর, দৈনিক আজকালের খবর প্রতিনিধি আমিনুল হক, এশিয়ান টিভি প্রতিনিধি রাজন মাহবুব ও দৈনিক প্রতিদিনের সংবাদ প্রতিনিধি আব্দুল কাইয়ুম প্রমুখ।
প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক শিল্পী আল-হেলাল বলেন,সুনামগঞ্জের সাংবাদিকতার ইতিহাসে এই প্রথম একটি শক্তিশালী নির্বাচন কমিশনের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের প্রাণের সংগঠণ রিপোর্টার্স ইউনিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। সাবেক মেয়র আলহাজ্ব আয্যুব বখত জগলুলের মতো একজন সৎ জনপ্রতিনিধির দানকৃত সুনামগঞ্জ পৌরসভার পৌরবিপনী মার্কেটের তিনতলাস্থ ভবনে এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। অবকাঠামোগত উন্নয়নে সুনামগঞ্জের সৎ পুলিশ সুপার জনাব বরকতুল্লাহ খানসহ আরো অনেক দানশীল মানুষের সক্রিয় সহযোগীতায় ভবনটির কার্যক্রম প্রায় শেষ হওয়ার পথে। আমরা প্রয়াত মেয়র জগলুল সাহেবের মতো মহৎ মানুষটির সৎ দানের কথা চিন্তা করে সর্বোচ্চ সততা ও নিরপেক্ষতার মাধ্যমে একটি অবাধ ও গ্রহনযোগ্য নির্বাচন সম্পন্ন করেছি। আমি সংগঠণটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি হিসেবে নিজে নির্বাচনে প্রার্থী হইনি এমনকি নবগঠিত কার্যকরী কমিটির কোন পদও নেওয়ার চেষ্টা করিনি। আমরা চেয়েছি ত্যাগী বঞ্চিত উপেক্ষিত তরুণ সাংবাদিকরা নেতৃত্বে আসুক। এবং সংগঠনের মধ্যে গণতন্ত্র চর্চা হউক। ৭১ এর মহাণ মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হউক সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। তিনি জয় পরাজয় না ভেবে সকল সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধভাবে পেশাদারিত্ব বজায় রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহবাণ জানান।

 

আরো খবর

Leave a Reply