বাংলাদেশ, শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

মীরসরাইয়ে উপস্থাপনা আবৃত্তি ও খবর পাঠের কর্মশালা

জিয়াউর রহমান জিতু মীরসরাই (চট্টগ্রাম)
মীরসরাই উপজেলার স্থানীয় খবরিকার উদ্যোগে উপস্থাপনা, খবর পাঠ ও আবৃত্তির এর কর্মশালা এর ১ম পর্ব শুক্রবার ( ২৩ আগষ্ট) সকাল দুপুর ২টা থেকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। দুপুর ২টায় যথারীতি প্রশিক্ষনার্থিদের নিয়ে পাঠ কার্যক্রম শুরু করেন চট্টগ্রামের নাট্যজন প্রদীপ দেওয়ানজী, বিটিভির সংবাদ পাঠিকা রেখা নাজনীন ও বিটিভির উপস্থাপক আবৃত্তিকার এহতেশামুল হক।
কর্মশালার প্রথম সেশন এরপর চা বিরতি ও আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান খবরিকার প্রধান পৃষ্টপোষক মাষ্টার রেজাউল করিম এর সভাপতিত্বে খবরিকা সম্পাদক কবি মাহবুব পলাশ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন মীরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন।
এছাড়া আরো উপস্থিত ছিলেন মীরসরাই পৌরসভার সাবেক মেয়র এম শাহজাহান, কর্মশালার সমন্বয়ক চট্টগ্রাম থেকে আগত সাংবাদিক বিশ্বজিত পাল, দুর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, মুক্তিযোদ্ধা মুক্তার হোসেন, শিক্ষানুরাগী আলহাজ্ব মহসিন আলী ও আলাউদ্দিন মেম্বার।  অনুষ্ঠানে কর্মশালায়  মীরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ,  মীরসরাই পাইলট, মীরসরাই বালিকা সহ বিভিন্ন বিদ্যালয়ের মনোনিত শিক্ষার্থীরা ছাড়া ও উল্লেখ যোগ্য অতিথী প্রশিক্ষনার্থি ছিলেন কবি লেখক মাষ্টার হোছাইন সবুজ, কবি ও লেখিকা তাছলিমা চৌধুরী সুরভী ও কবি ও শিক্ষিকা পুশকিন চৌধুরী। খবরিকা পরিবারের অন্যতম উপস্থিত প্রশিক্ষনার্থি সাংবাদিকগন যথাক্রমে কবি সাহিত্য সম্পাদক ও সাংবাদিক রাজিব মজুমদার, শিল্পী ও সাংবাদিক রনজিত ধর, ছড়াকার সম্পাদক ও সাংবাদিক আনোয়ারুল হক নিজামী, কবি ও সাংবাদিক ইমাম হোসেন, কবি ও সাংবাদিক সানোয়ার ইসলাম রনি, কবি ও সাংবাদিক কামরুল ইসলাম, সাহাব উদ্দিন,  সাংবাদিক আব্দুল মান্নান রানা, কবি ও সাংবাদিক জাবেদ হোসাইন, কবি ও সাংবাদিক  দিদারুল আলম সোহেল, কবি ও সাংবাদিক জিয়াউর রহমান জিতু, কবি ও সাংবাদিক  প্রতাপ বনিক রানা, খবরিকার সংবাদ পাঠিকা শাহরিয়ার ইসরাত সহ ৫০ জন প্রশিক্ষনার্থি। প্রধান অতিথী তাঁর বক্তব্যে আগামীদিনে মীরসরাই উপজেলা পূর্ণাঙ্গ শিল্পকলা প্রতিষ্ঠার সর্বাত্মক উদ্যোগ  নেয়ার আশাবাদ ব্যক্ত করে উপজেলা ব্যাপি শিল্প সাহিত্য ও সংস্কৃতি চর্চার সর্বোত্তম আঙ্গিনা গড়ে তোলার প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি আয়োজকগনের এমন উদ্যোগকে স্বাগত জানান।

আরো খবর

Leave a Reply