বাংলাদেশ, শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

যুগে যুগে ষড়যন্ত্রকারীরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে

ছাত্রলীগের প্রদীপ প্রজ্জ্বলন সভা

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর আওতাধীন কলেজ, থানা ও ওয়ার্ড সমূহের উদ্যোগে গত ২১ আগস্ট বুধবার চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলায় তৎকালীন প্রধান বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা এবং মহিলা আওয়ামীলীগের সভানেত্রী বেগম আইভি রহমানসহ সকল নিহত শহীদদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল আলম রনির সভাপতিত্বে ও নগর ছাত্রলীগের সদস্য বোরহান উদ্দিন গিফারীর সঞ্চালনায় উক্ত কর্মসূচীতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মহিউদ্দিন মাহী, সরোয়ার উদ্দিন, এম কায়সার উদ্দিন, যুগ্ন-সাধারন সম্পাদক ওয়াহেদ রাসেল, মঈনুর রহমান মঈন, ধর্ম সম্পাদক মোঃ সোহেল, উপ-সম্পাদক ইমরান আলী মাসুদ, মুনির চৌধুরী, রাশেদুল আলম চৌধুরী, হুমায়ুন কবির আজাদ, নাছির উদ্দিন কুতুবি, ইসমাইল হোসেন শুভ, মিজানুর রহমান, সহ-সম্পাদক অরভিন সাকিব ইভান, ওসমান গনি, সাব্বির সাদিক, আবু সায়েম, সদস্য শরীফ আহমেদ, সুজায়মান বড়ুয়া জিতু,  রিদুয়ানুল কবির সজীব, সৈকত দাশ, ফাহাদ আনিছ, কায়সার হামিদ, তানজীরুল হক, ওমর ফারুক সুমন, জাহেদ আলম, নেওয়াজ খান, ইমতিয়াজ বীরু, রুবেল হাসান, জালাল আহাম্মেদ রানা, হেমায়েতুল ইসলাম মুন্না, শিবু দাশ গুপ্ত, ইফতেখার শায়ান  সহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, যুগে যুগে ষড়যন্ত্রকারীরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বক্তারা আরও বলেন, ৭৫’র ১৫ আগস্ট জিয়াউর রহমানের ইন্ধনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকলকে হত্যার পর তাদের অসম্পূর্ণ মিশন পূরণ করার লক্ষ্যে তৎকালীন সরকার প্রধান খালেদা, তারেক, নিজামী বাবর গংরা আরেকটি ২১ আগস্ট ঘটিয়ে তাদের মিশন সম্পন্ন করার চেষ্ঠা করে। আওয়ামী লীগ নেতারা মানবঢাল তৈরি করে সেদিন শেখ হাসিনাকে বাঁচিয়ে ছিলেন। সমাবেশ থেকে বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলাকারী ও তাদের মদদ দাতাকারী সকলের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি’র দাবি জানান।

আরো খবর

Leave a Reply