বাংলাদেশ, শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

জ্যোতি ফোরামের দ্বি-বার্ষিক সাধারণ সভা ২০১৯ সম্পন্ন

মাইজভান্ডারীর দর্শন ভিত্তিক ছাত্র ও যুব সংগঠন জ্যোতি ফোরাম কেন্দ্রীয় পর্ষদ এর দ্বি- বার্ষিক সাধারণ সভা গত ১৬ আগস্ট ২০১৯ ইংরেজি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে সংগঠনের প্রধান কার্যালয় ফটিকছড়ির, হারুয়ালছড়িস্থ শোকর-এ মওলা মনজিলে অনুষ্ঠিত হয়। নেওয়াজ শাহরিয়ার আসিফের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মাইজভান্ডারী লেখক ও গবেষক, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য, জ্যোতি ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা জনাব মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর সাতকানিয়া জাফর আহমদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ জনাব আবু মোহাম্মদ ও চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক (৩১ তম বিসিএস) জনাব এস এম রুবাইয়াত ফাহিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জ্যোতি ফোরাম এর সহ সভাপতি জয়নুল আবেদীন তাওরাত, ইউনিট কমিটির পক্ষ থেকে বক্তব্য দেন কামরুল হুদা ইপু, সৈয়দ টিপু সুলতান, মাসুদুল করিম মুরাদ ও জাহাঙ্গীর হোসাইন। সভায় আগামী দু’বছরের জন্য সৈয়দ শফিউল আজিম সুমনকে সভাপতি ও হুমায়ূন রশিদ ফয়সালকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এসময় জ্যোতির সার্বিক কর্মকান্ড নিয়ে একটি ভিডিও চিত্র তুলে ধরেন সাধারণ সম্পাদক হুমায়ূন রশিদ ফয়সাল।

এসময় প্রধান অতিথি জনাব মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী বলেন, বর্তমান নৈতিক অবক্ষয়ের এ যুগে একজন শিক্ষার্থীর চারিত্রিক উন্নয়ন ও ধর্মীয় চেতনা লালনে নিজেকে উপযুক্ত মাইজভান্ডারী আদর্শীক ব্যক্তিরূপে গঠন করতে সর্ব উপযোগী একটি প্লাটফরম এর নাম জ্যোতি ফোরাম। তিনি সবাইকে রাহবারে আলম মওলা হুজুর হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী কেবলা কাবার আনুগত্যের মাধ্যমে মাইজভান্ডারী আদর্শীক কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করে নিজেই জ্যোতিয়ান হয়ে জ্যোতির্ময় আদর্শীক ছাত্র সমাজ গড়ে তোলার জন্য আহবান জানান। বিশেষ অতিথি অধ্যক্ষ আবু মোহাম্মদ বলেন, জ্যোতি ফোরাম একটি মাইজভান্ডারী আদর্শবাহী সংগঠন, জ্যোতি ফোরাম মানবতার যে খেদমত করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়।

বিশেষ অতিথি জনাব রুবাইয়াত ফাহিম বলেন একজন ছাত্র নিজেকে উপযুক্তভাবে গঠন করার জন্যে যে সকল প্রয়োজনীয় মৌলিক উপাদান উপকরণ দরকার তার সবকিছুই জ্যোতি ফোরাম সংগঠনের প্লাটফরমে বিদ্যমান। এই সংগঠনটি বর্তমান সময়ে ছাত্র ও যুব সমাজের নৌতিক উন্নয়নে নিশ্চিত সহায়ক ভুমিকা রাখবে। সভায় জ্যোতি ফোরামের চারটি ইউনিটের প্রায় দুই শতাধিক সদস্য, জ্যোতির উপদেষ্টাবৃন্দ, মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি হারুয়ালছড়ি শাখার সদস্যগণ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্য, মিলাদ ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে। পরে জ্যোতি ফোরামের সদস্য মোহাম্মদ ইমরানুল হুদার পরিবেশনায় মাইজভান্ডারী সেমা ও মোহাম্মদ সাজীদুল হাসান চৌধুরী এবং হুমায়ূন রশিদ ফয়সালের যৌথ পরিবেশনায় কাওয়ালি অনুষ্ঠিত হয়।

আরো খবর

Leave a Reply