বাংলাদেশ, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

আনোয়ারায় জমে উঠেছে পশুর হাট

আরমান হোসেন আনোয়ারা থেকে

ঘনিয়ে এসেছে পবিত্র ঈদ উল আযহা।ঈদ উল আযহায় পশু কোরবানিকে কেন্দ্র করে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় জমে উঠেছে পশুর হাট। উপজেলার সরকার হাট, বটতলী রুস্তমহাট,মিন্নাত আলী দোভাষী হাট,চাতুরী চৌমুহনী বাজার,বরৈয়া সিকদার হাট, রায়পুর ওয়াহেদ আলী হাট, ছাত্তার হাট,  বোয়ালিয়া ভ্রাম্যমান পশুর হাটে ঈদ-উল-আযহা উপলক্ষে পশুর হাট বসে।

ওয়াহেদ আলী চৌধুরী হাট
সরেজমিনে দেখা যায়,(৯আগস্ট) শুক্রবার, উপজেলার সরকার হাট ও রুস্তমহাটে অধিক পরিমাণ পশুর আধিক্য লক্ষ্য করা গেছে। রুস্তমহাট ও সরকার হাটে পশু রাখার জায়গা সংকুলন না হওয়ায় সড়কে পশুর হাট বসেছে। পশু বিক্রি হচ্ছেও হরদম। জানা যায়,বটতলী রুস্তমহাটে গরু-মহিষ প্রতি ১ হাজার টাকা হাছিল ও ছাগল প্রতি ৩০০-৫০০ টাকা হাছিল নেওয়া হচ্ছে।তাছাড়া, সরকার হাটে গরুর দামের উপর নির্ভর করে হাছিল নেওয়া হচ্ছে বলে জানা গেছে।
রুস্তট হাট

বটতলী বাজারে গরু বিক্রেতা শামসুল আলম বাংলাপোস্টবিডি প্রতিনিধিকে জানান, গরু প্রতি যত খরচ হচ্ছে তা তুলতে কষ্ট হয়ে যাচ্ছে।গরুর খাদ্য সরাঞ্জামাদির চড়া দাম হওয়ায় আমরা আশনরূপ মূল্য পাচ্ছিনা। শহর থেকে গরু কিনতে আসা আফজাল জানান, বিগত বছরের তুলনায় এই বছর গরুর দাম বাড়তি।বিক্রেতারা চড়া দাম ধরে গরু বিক্রি করছে। আনোয়ারার পশুর হাটগুলোতে গরু,মহিষ,ছাগল বিক্রি হচ্ছে প্রচুর। শেষ দিকে গরুর দাম উত্তান-পতন হওয়ার আশংকায় অনেকে গরু ক্রয়-বিক্রয় করছে বলে জানা গেছে।

 

আরো খবর

Leave a Reply