বাংলাদেশ, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বেনাপোলে কাস্টমসে সাড়ে ১২ কোটি টাকা মূল্যের ভায়াগ্রার সর্ববৃহৎ চালান আটক

এম ওসমান 
যশোরের বেনাপোল বন্দর এলাকা থেকে অবৈধভাবে আমদানিকৃত সাড়ে ১২ কোটি টাকা মূল্যের আড়াই টন ভায়াগ্রা পাউডার (যৌন উত্তেজক ঔষধের) সর্ববৃহৎ একটি চালান আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।
বুধবার আটকের বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী বলেন, একটি অসাধু চক্র ভারত থেকে আমদানি যোগ্য পণ্যের আড়ালে সোডিয়াম স্টার্চ গ্লাইকোলেট ঘোষণা দিয়ে ভায়াগ্রা পাউডারের একটি পণ্য চালান আমদানি করে ছাড় নেওয়ার সময় পরীক্ষণ করে চালানটি জব্দ করা হয়।
পরে বেনাপোল কাস্টমস ল্যাব,ঔষধ প্রশাসন অধিদপ্তর, বিসিএসআইআর, বুয়েট ও কুয়েয়ে পণ্যের নমুনা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যায় আমদানিকৃত আড়াই টন পাউডারটি ভায়াগ্রা। যার মূল্য সাড়ে বার কোটি টাকা।
অভিযুক্ত আমদানিকারকটি হলো, ঢাকার মিটফোর্ড রোডের ৪৭/সি  এলাকার মেসার্স বায়েজিদ এন্টারপ্রাইজ। রপ্তানিকারক ভারতের পশ্চিমবঙ্গের আ বি ট্রেডার্স । অবৈধ আমদানিতে সহযোগী ছিলো সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান বেনাপোলের সাইনী শিপিং সার্ভিসেস।
এর আগে গত জুলাই মাসে একইভাবে ২০০ কেজি পাউডার ভায়াগ্র আটক করে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ।
কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী আরো বলেন,  এ অপরাধের জন্য ইতোমধ্যে সিঅ্যান্ডএফ এজেন্ট সাইনী শিপিং সার্ভিসেস এর লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে। সাত সদস্যের একটি তদন্ত কমিটি হয়েছে। জালিয়াতি ও অবৈধ পণ্য সুকৌশলে আমদানি অভিযোগে গঠিত তদন্ত কমিটি  প্রতিবেদনের পর দোষীদের বিরুদ্ধে  ফৌজদারি ব্যবস্থা নেয়া হবে।

আরো খবর

Leave a Reply