বাংলাদেশ, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

৩০০ কোটি টাকা ঋণের দায়ে চট্টগ্রামের ব্যবসায়ী জাহিদ হোসেন মিঞা গ্রেফতার

বিভিন্ন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে ৩০০ কোটি টাকার ঋণ খেলাপি চট্টগ্রামের ব্যবসায়ী জাহিদ হোসেন মিঞা গ্রেফতার করেছে পুলিশ।

বহুজাতিক কোম্পানির বিপণনকারী প্রতিষ্ঠান মেসার্স জাহিদ এন্টারপ্রাইজের এই স্বত্বাধিকারীকে গতকাল সোমবার রাতে ঢাকাস্থ রেডিসন ব্লু হোটেল থেকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছে ডবলমুরিং থানা পুলিশ।

ডবলমুরিং থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন জানান, ব্যবসায়ী জাহিদ হোসেন মিঞার বিরুদ্ধে ডবলমুরিং ও হালিশহরসহ চট্টগ্রামের বিভিন্ন থানায় ৩৬টি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পাওনার বিপরীতে চেক প্রতারণার অভিযোগে দায়ের করা সিআর মামলায় এসব পরোয়ানা জারি হয়েছে। এছাড়া এই ব্যবসায়ীর বিরুদ্ধে চট্টগ্রাম অর্থঋণ আদালতেও বহু মামলা চলমান রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েকটি বহুজাতিক কোম্পানির পণ্য বিপণন ব্যবসা করতো জাহিদ এন্টারপ্রাইজ। এর মধ্যে গ্রামীণফোন কোম্পানির কার্ড ও ফ্লেক্সি, বিট্রিশ-আমেরিকান কোম্পানি, নেসলে, পেপসি ও কোস্ট বাংলাদেশের চট্টগ্রামের অন্যতম ডিস্ট্রিবিউটর ছিল এই প্রতিষ্ঠান। তবে ২০১০ সালের পর থেকে বিপণনের পাশাপাশি অন্য খাতেও ব্যবসা বাড়াতে থাকেন এই ব্যবসায়ী। এই সময় জাহিদ ফুড প্রোডাক্টস নামে বেকারি ছাড়াও ফিশিং ব্যবসায় নামেন তিনি। তবে ২০১৪ সালের পর প্রতিষ্ঠানটির বিভিন্ন খাতের ব্যবসাগুলো আস্তে আস্তে বন্ধ হয়ে যায়। গত দুই বছর ধরে প্রতিষ্ঠানটির সব ধরনের ব্যবসা বন্ধ রয়েছে বলে জানা গেছে।

আরো খবর

Leave a Reply