বাংলাদেশ, বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডে ‘ইন্ড্রাস্টিয়াল ট্যুর’ 

৫ আগস্ট চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরে অবস্থিত বাংলাদেশের একমাত্র সম্পূর্ণ রপ্তানিমুখী জাহাজ নির্মাণ শিল্প প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডে   রোটার‍্যাক্ট ক্লাব  অব  ইসলামাবাদের ২০১৯-২০ রোটাবর্ষের প্রথম “ইন্ডাস্ট্রিয়াল ট্যুর” সম্পন্ন হয়েছে। এতে ক্লাবের ১৩ জন সদস্য অংশ নেন। পরিদর্শনকালীন গাইড হিসেবে ভূমিকা পালন করেন  ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের ডেপুটি ম্যানেজার মোহাম্মদ শাহরিয়াত উল্লাহ লিটন এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জুন্নুন মিশ্র।

রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামাবাদের পরিদর্শক দলটি ফিরিঙ্গি বাজার ব্রীজ ঘাট থেকে ইঞ্জিন চালিত বোট যোগে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডে পৌছলে গাইড হিসেবে আসা দলটি স্বাগতম জানান। এরপর হেলমেট পরিধান পূর্বক তারা ঘুরিয়ে ঘুরিয়ে সমস্ত এলাকা দেখান এবং পরিদর্শন শেষে  সবাইকে নিয়ে কনফারেন্স রুমে মিলিত হন এবং সেখানে তারা রোটার‍্যাক্টরদের জাহাজ নির্মাণ ও ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড এর বর্তমান কর্মকাণ্ড সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং এ সম্পর্কিত ভিডিও প্রদর্শন করেন।

তিনি বলেন, এই শিপইয়ার্ড বর্তমানে ৪২ একর জুড়ে অবস্থিত। এতে সর্বোচ্চ ১২০মিটার দীর্ঘ নৌযান তৈরী করা হয়। এতে প্রায় ৪০০০ দক্ষ জনসম্পদ ২৯ বিভাগের অধীনে সফলতার সাথে  কাজ করে যাচ্ছেন।

রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামাবাদের সদস্যরা ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের কর্মকাণ্ড সম্পর্কে ধারণা লাভ করেন এবং প্রত্যক্ষভাবে তাদের জাহাজ নির্মাণ প্রক্রিয়া পরিদর্শন করেন।

আরো খবর

Leave a Reply

Close