বাংলাদেশ, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

মীরসরাইয়ে কাঠের সেতু নির্মাণ করে দিলেন যুবলীগ নেতা

জিয়াউর রহমান জিতু মীরসরাই (চট্টগ্রাম) 
ব্যক্তিগত উদ্যোগে সেতু নির্মাণ করে এলাকাবাসী ও পর্যটকদের যাতায়াতের সুবিধা করে দিলেন এক যুবলীগ নেতা। সেতুটি নির্মাণ করে দেওয়ায় ইতোমধ্যে এলাকাবাসী ওই নেতার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। মীরসরাই উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন ৪ নম্বার ওয়ার্ড পূর্ব খৈয়াছড়া ঝর্ণায় যাওয়ার পথে পাহাড়ের পাদদেশে ছড়ার ওপর এই কাঠের সেতুটি নির্মাণ করে দেওয়া হয়। এই কাঠের সেতু নির্মাণের ফলে মানুষের যাতায়াত সুবিধার পাশাপাশি ঝর্ণায় পর্যটকেরা যাতায়াতের সুবিধা হবে এবং আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে। এলাকার অসংখ্য কৃষিজীবি মানুষ তাদের কৃষি পণ্য বাজারজাত করতে পারবেন। সঠিক স্থানে নিয়ে বিপণন করে পাবেন ন্যায্যমূল্য বলে এলাকাবাসী জানিয়েছেন।
খৈয়াছড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আলতাফ হোসেন জানায় এই সেতু দিয়ে প্রতিদিন শত শত মানুষ যাতায়াত করে এখানে পূর্ব একটি কাঠের সেতু ছিল সেটি বেঙ্গে যাওয়ার কারনে গ্রামের মানুষ সহ আশপাশের স্কুল কলেজের অধ্যায়নরত শতশত শিক্ষার্থীরা যাতায়াত কষ্ট পোয়াতে হচ্ছে। তাই আমি এবং এলাকা বাসীর উদ্যোগে সেতুটি নির্মাণ করা হয়।
স্থানীয় গ্রামবাসী জসিম উদ্দিন, নুর  আলম, মোজ্জাম্মেল, ও নুরজাম্মা বলেন, এখানে পাকা সেতু নির্মাণ করা জরুরি হয়ে পড়েছে। তবে যুবলীগ নেতা আলতাফ হোসেন ও এলাকাবাসীর উদ্যোগে কাঠের সেতু নির্মাণ করে দেওয়ায় আমাদের যাতায়া সুবিধা হয়েছে। তারা আরো বলেন সব থেকে বেশি অবাক লাগে নেতা নিজে আমাদের সাথে কাজ করতে লেগে গেছে ! আমরা নেতার জন্য দোয়া করি আল্লাহ যেন নেতাকে সুস্থ রেখে গরিব দুঃখি মেহনতি মানুষের সেবা করতে পারে।

আরো খবর

Leave a Reply