বাংলাদেশ, বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

‘বাঙালির ভাগ্য পরিবর্তন করে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হবে’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে নেতাকর্মীদের রাজনীতি করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাঙালি জাতির ভাগ্য পরিবর্তন করে তার রক্তের ঋণ শোধ করতে হবে।

বৃহস্পতিবার (০১ আগস্ট) বিকেলে লন্ডন থেকে কৃষক লীগের রক্তদান ও বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করে এ নির্দেশ দেন তিনি। এ সময় ডেঙ্গু মোকাবিলায় সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

শোকের মাস আগস্ট শুরু। প্রতিবারের মতো এবারও এ উপলক্ষে মাসব্যাপী রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে কৃষক লীগ। লন্ডন থেকে মোবাইল ফোনে এ আয়োজনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাঙালি জাতির জন্য আমৃত্যু উৎসর্গকৃত ছিলেন জাতির জনক। তার অসমাপ্ত স্বপ্ন পূরণে নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, তিনি রক্ত দিয়ে গেছেন, তার এই রক্ত ঋণ আমাদের শোধ করতে হবে, বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে। যে জাতির জন্য তিনি সারাটা জীবন কষ্ট করেছেন। জেল জীবনে অত্যাচার সহ্য করেছেন। মহান মুক্তিযুদ্ধে লাখ শহীদ রক্ত দিয়েছেন, সেই মহান আত্ম ত্যাগ কখনো বৃথা যেতে পারেন না। দেশকে ইনশাআল্লাহ আমরা গড়ে তুলবো।

ডেঙ্গু সংকট মোকাবিলায় নেতাকর্মীদের মাঠে নামার নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা কতগুলো নির্দেশনা দিয়েছি। আমি মনে করি পার্টির প্রত্যেকটা মানুষ সেগুলো মেনে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা থেকে শুরু করে, মশার বংশ বিস্তার যাতে না হতে পারে তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। প্রত্যেককে নিজের ঘর-বাড়ি, নিজেকে সুরক্ষা করার আহবান জানাচ্ছি। অনুষ্ঠানে ডেঙ্গু রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান করেন আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।এবিনিউজ২৪থেকে নেয়া

আরো খবর

Leave a Reply

Close