২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৮:১০/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ৮:১০ পূর্বাহ্ণ

খাগড়াছড়ি হাসপাতালে ঢাকায় আক্রান্ত চার ডেঙ্গু রোগী

     

 

খাগড়াছড়ি,প্রতিনিধি

ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছে চারজন রোগী।

ডেঙ্গু আক্রান্ত রোগীরা হলেন, খাগড়াছড়ি জেলা শহরের শব্দমিয়া পাড়ার মো: ফয়জুল হক, মহিলা কলেজ এলাকার পাইসাচিং মারমা, সবুজবাগ এলাকার স্বপ্ন ও পানখাইয়াপাড়া এলাকার সঞ্জু চাকমা। তারা চারজনই রাজধানী ঢাকায় অবস্থানকালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। সোমবার (২৯ জুলাই) দুপুরে ডেগু জ্বরে আক্রান্ত চারজন হাসপাতালে ভর্তি হলেও দুইজন চিকিৎসা নিয়ে এরই মধ্যে বাড়ি ফিরেছেন। বর্তমানে ফয়জুল হক ও পাইসাচিং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ডেঙ্গু আক্রান্ত ফয়জুল হকের বড় ভাই মো: জিয়াউল হক বলেন, কোম্পানীর কাজে গত সপ্তাহ ঢাকা গিয়েছিল ফয়জুল। ফিরে আসার পর থেকে জ্বর ছিল। কয়েক দিনে জ্বর ভাল না হওয়ায় রক্ত পরীক্ষা করা হলে ডেঙ্গু ধরা পড়ে। মহিলা কলেজ এলাকার বাসিন্দা নটরডেম কলেজের শিক্ষার্থী পাইসাচিং মারমা বলেন, ঢাকায় একটি হোস্টেলে থাকাবস্থায় ডেঙ্গু আক্রান্ত হয়। এরপর অসুস্থাবস্থায় বাড়ীতে এসে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি হন। একই অবস্থা অসুস্থ বাকি দুইজনের। তারাও ঢাকায় অবস্থানকালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খাগড়াছড়িতে এসে হাসপাতালে ভর্তি হয়।

ভারপ্রাপ্ত ডেপুটি সিভিল সার্জন ও খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়ন ময় ত্রিপুরা এ তথ্য নিশ্চিত করে বলেন, চারজন রোগীই রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসা নিতে এসেছে। আক্রান্ত ৪ জনের মধ্যে ২ জনের অবস্থা উন্নতি হওয়ায় তাদের রিলিজ দেওয়া হয়েছে। আরও ২ জন চিকিৎসাধীন আছে। তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। তাদের অবস্থাও এত বেশী মারাত্মক নয় বলেও তিনি জানান।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধে সপ্তাহব্যাপী মশা নিধন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। সকলকে বসত বাড়ি ও অফিস আদালতের চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান তিনি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply