বাংলাদেশ, শুক্রবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বন্দরটিলা রেলবিটে সংযোগ সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন

নগরীর ইপিজেড থানাধীন ৩৯নং দঃ হালিশহর ওয়ার্ডস্থ বন্দরটিলা রেলবিট এলাকা জেলে পাড়া,বেপজা স্কুল এন্ড কলেজ এবং সিইপিজেড মেইন গেইট হয়ে মূল সড়কের সাথে সংযোগ রোডটির চলাচল পথে দীর্ঘদিন যাবত কিছু কুচক্রি মহল অবৈধভাবে দখল করে বাসস্থল, দোকান-টংঘর নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছিলেন। স্থানীয় এবং গার্মেন্টস শ্রমিক-শ্রমজীবিদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে জনসাধারণের জন্য সংযোগ রোড চালুর জন্য চসিক মেয়র জোর নির্দেশনা দিলেই তা বাস্তবায়ক প্রতিষ্টান সাদেক এন্ড ব্রার্দাস ঠিকাদারী পেয়ে কাজ শুরুর উদ্যোগে নেন।
চসিকের ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন ও মহিলা কাউন্সিলর মিসেস শাহিনুর বেগম সম্মিলিত ভাবে জনগণের অসুবিধা এবং মূল সড়কের জন দূর্ভোগ লাঘবেই ”বন্দরটিলা রেলবিট এলাকা জেলে পাড়া”সংযোগ রোডটি পূর্ন সংস্কার করে জন সাধারণের হালকা গাড়ী,চলাচল এবং পানি চলাচলের জন্য পাশের খাল ও ড্রেন নির্মাণ দ্রুত করার ঘোষনা দিয়ে সেই জায়গায় আজ ২৯ জুলাই সোমবার দুপুর সাড়ে ১২টায় উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়।।
এই প্রকল্প কাজটিতে প্রায় ১কোটি ৮৮লাখ টাকা ব্যয় হবে বলে কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন জানিয়েছেন। তিনি আরো জানান, কোন ব্যক্তি,গোষ্টি বা প্রতিষ্ঠান এই উন্নয়ন কাজকে বাধাঁ দেন তাহলে তার জন্য কঠোর আইনী শাস্তি সহ ভ্রাম্যমান আদালত দিয়ে তাৎক্ষনিক ব্যবস্থা নেবেন। আর রোডের পাশে সে সব স্থাপনা অবৈধ ভাবে ঢুকে পড়েছে তা ২/১দিনের মধ্যে সরিয়ে নিতে কাউন্সিলর জোরালোভাবে নির্দেশ দেন।
এসময় চসিকের সহকারী প্রকৌশলী রেজাউর করিম রেজা,চসিক ১ম শ্রেনীর ঠিকাদার মোঃ মোজাফ্ফর, পরিচ্ছন্ন সুপারভাইজার সহদেব সাহা, কাউন্সিলর পরিষদের সদস্য মোঃ সেলিম রেজা,উন্নয়ন কমিটির সদস্য-মোঃ লোকমান হাকিম, কাউন্সিলর পরিষদের সদস্য হাজী শাহাবুদ্দিন,মোঃ হারুন,মোতাহের,মোঃসেলিম,আঃলীগ নেতা-এম.এ রউফ, ডাঃ আনোয়ার হোসেন, মিজানুর রহমান মিজান ,ওয়াসিম আক্রাম,এম.এ আজিজ,চন্দ্রাশিষ ভট্রাচায্যর্ আশিষ,আনোয়ারুল করিম রুশদী,যুবলীগের ডাঃ জামাল উদ্দিন, মোঃ জামাল হোসেন, খোকন,হেলাল উদ্দিন, রাসেল মাহামুদ, ছাত্রলীগের জিসান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উদ্বোধন কালে বিশেষ দোয়া মোনাজাত করেন-হাফেজ মাওঃ নুরুল কবির এবং মাওঃ মোঃ রাসেদুল ইসলাম।
একই দিন দুপুরে কাউন্সিলর সুমন ,কাউন্সিলর পরিষদ সদস্য,উন্নয়ন কমিটি এবং চসিকের প্রকৌশলী টিম জলাবদ্ধতায় শহীদ নুরুজ্জামান খাল ওপাশের বেপজা খাল এর ময়লা অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন।

আরো খবর

Leave a Reply

Close