২০ এপ্রিল ২০২৪ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:২৬/ শনিবার
এপ্রিল ২০, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ

বাঁশখালীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১ অস্ত্রধারী ডাকাত নিহত

     

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭)-এর সঙ্গে বন্দুকযুদ্ধে জাকের আহমদ (৩০) নামে একজন চিহ্নিত অস্ত্রধারী ডাকাত নিহত হয়েছে। নিহত জাকের চাম্বল এলাকার বাদশা মিয়া প্রকাশ বাইশ্যার ছেলে বলে জানিয়েছে র‌্যাব।

রবিবার (২৮ জুলাই) সন্ধ্যা ৬টায় উপজেলার চাম্বল ইউনিয়নের চাম্বল ফরেষ্ট অফিসের পূর্ব দিকে জঙ্গল চাম্বল এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান জানিয়েছেন, জাকের বাঁশখালীর কুখ্যাত ডাকাতচক্র ‘জাকের গ্রুপের’ প্রধান।

তিনি আরও বলেন, ‘জাকেরের বিরুদ্ধে শুধু বাঁশখালী থানায় ২৪টি ডাকাতির মামলা আছে। পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগে বাঁশখালী থানার একজন এসআই তার বিরুদ্ধে জিডি করেছেন। বাহিনী তৈরি করে জাকের বাঁশখালী ও কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল।’

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার কাজী মো. তারেক আজিজ বলেন, জাকের একজন কুখ্যাত ডাকাত ও জলদস্যু। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ২৪টি মামলা রয়েছে। রোববার বিকেলে ড্রোন প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে গ্রেফতারে অভিযান চালায় র‌্যাবের টহল দল।

উল্লেখ্য, বিগত কয়েকমাস পূর্বে প্রকাশ্যে অস্ত্রসহ জাকেরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ব্যাপক আলোচিত হয়েছিল। চাম্বল জনপদে এদের একটি টিম সবসময় আতংক ছড়াতো।

স্থানীয়দের অনেকে বলেন, সন্ধ্যা হলে চাম্বল এলাকাকে আতংকের জনপদে পরিণত করে। এদের বিরাট একটা সিন্ডিকেট দীর্ঘদিন থেকে ডাকাতি করে যাচ্ছে। ভূমি দখল, গাছ কর্তনসহ নানা অপরাধ কর্মে তাদের রামরাজত্ব ছিল।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply