বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রামে জেএমবির ৩ সদস্য আটক

নারায়ণগঞ্জের আদমজী এলাকায় অবস্থিত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) অভিযানে চট্টগ্রামের বন্দর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

আজ (১২ জুলাই) বিকেল ৫টায় সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দিন চৌধুরী জানান, গতকাল রাত ১১টায় চট্টগ্রামের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির ওই তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- নোয়াখালী নরোত্তম এলাকার আশফাক উর রহমান অয়ন ওরফে আরিফ (২৬), সিরাজগঞ্জের রুদ্রপুর এলাকার রনি আহম্মেদ রনি (৩১) ও রাজবাড়ীর কৃষ্টপুর এলাকার রিপন মণ্ডল রিপন (৩০)। তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায় দুটি পৃথক মামলা রয়েছে। ওই মামলায় তারা পলাতক আসামি ছিলেন।

র‌্যাব জানায়, আশফাক উর রহমান অয়ন ওরফে আরিফ জেএমবির সামরিক শাখার আইটি বিভাগের শীর্ষ নেতা হিসেবে নিযুক্ত হয়ে জঙ্গি তৎপরতা অব্যাহত রাখেন। রনি ও রিপন দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ইপিজেডের দুটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। চাকরির পাশাপাশি রনি জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালানোর সুবিধার্থে ছদ্মবেশে রাতে রিকশা চালাতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছেন, তারা দীর্ঘদিন যাবত গোপনে সংগঠিত হয়ে জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছেন এবং নাশকতামূলক কর্মকাণ্ডের অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে র‌্যাব।

আরো খবর

Leave a Reply