২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৩:৪৭/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৩:৪৭ পূর্বাহ্ণ

বান্দরবানের লামায় বেতারের বহিরাঙ্গণ অনুষ্ঠানে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে জুতা পায়ে শিল্পি ও কলা-কেীশলীরা

     

মো: ফরিদ উদ্দিন
বান্দরবান বেতার আয়োজিত লামায় বাংলাদেশ বেতার যোগাযোগ কার্যক্রমের আওতায় ‘দিন বদলের ডাক’ স্লোগানে বহিরাঙ্গণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় শুক্রবার সন্ধায় থেকে রাত ৯টা পর্যন্ত পরিষদ চত্বর স্বাধীনতার স্বাধীনতা স্মৃতিস্তম্ভে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ ও সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড জনসাধারণের কাছে তুলে ধরার লক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি অনেকটা দায়সারাভাবে সম্পন্ন হয়েছে বলে দর্শকশ্রোতা মন্তব্য করেছেন। মহান স্বাধীনতাযুদ্ধের ইতিহাসে গৌরবোজ্জল ভুমিকা রয়েছে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রর। লামা উপজেলায় স্বাধীনতার স্মৃতিস্তম্ভে জুতা পায়ে শিল্পিরা গান পরিবেশন করার দৃশ্য, সচেতন বিবেককে বিস্ময়ে হতাবক করেছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনসাধারণের কাছে তুলে ধরার লক্ষ্যে গণমাধ্যম কর্মিরাও ভুমিকা রেখে চলছে।

সরকারের বিভিন্ন বিভাগ কর্তৃক গণমাধ্যম কর্মি-স্থানীয় সাংবাদিকদের সভা-সেমিনারগুলোতে আহবান করে থাকে। বান্দরবান বেতারের বহিরাঙ্গণ অনুষ্ঠানমালায় লামা প্রেসক্লাবের বা স্থানীয় সংবাদ কর্মিদেরকে নিমন্ত্রণ করা হয়নি। অনুষ্ঠানে চট্টগ্রাম ও বান্দরবান বেতারের শিল্পিরাসহ লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু ও স্থানীয় শিল্পিরা গান পরিবেশন করেন।
এদিকে দর্শকশ্রোতা দুখ ও ক্ষোভ করে বলেন, এ ধরনের অনুষ্টান ব্যাপক পচার করা হয়নি দায়সারা ভাবে পালন করে করেছেন প্রশাসন।
বাংলাদেশ বেতারের বান্দরবান আঞ্চলিক পরিচালক আশরাফুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু। এতে বক্তব্য দেন বান্দরবান বেতারের সহকারী পরিচালক কেএম ইকরামুল কবির। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মিরন কুমার ভট্টাচার্য, উপস্থাপক বান্দরবান বেতার।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply