২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ভোর ৫:০০/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৫:০০ পূর্বাহ্ণ

নারী পুলিশ অ্যাওয়ার্ডে ১০ জন ভুষিত

     

বিভিন্ন ক্যাটাগরিতে সারা দেশ থেকে ১০ জন পুলিশ সদস্য এবার নারী পুলিশ অ্যাওয়ার্ড-২০১৯ অর্জন করেছেন। এদের মধ্যে আট জন ঊর্ধ্বতন নারী পুলিশ কর্মকর্তা, একজন নারী পুলিশ কনস্টেবল এবং একজন পুরুষ পুলিশ ইন্সপেক্টর পুরস্কার জিতেছেন।

আজ চট্টগ্রাম মহানগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার (আইসিসি)তে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পুরস্কার প্রাপ্তদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে বিশেষ অবদান রাখায় পুলিশের যেসব সদস্য পুলিশ উইমেন অ্যাওয়ার্ড অর্জন করেছেন, তারা হলেন- পুলিশ সুপার তাপতুন নাহার, অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সম্পা রাণী সাহা, স্পেশাল ব্রাঞ্চের পুলিশ সুপার মাফুজা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার পিবিআই মিনা মাহমুদা, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম ইউনিট) মাহফুজা লিজা, অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলী, অফিসার ইনচার্জ কোতোয়ালি থানা (চট্টগ্রাম) মোহাম্মদ মহসিন, সাব ইন্সপেক্টর জান্নাতুল ফেরদৌস এবং নারী পুলিশ কনস্টেবল নুসরাত জাহান। এ ছাড়া মরণোত্তর সম্মাননা প্রদান করা হয় বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের সাবেক রেক্টর প্রয়াত অতিরিক্ত আইজিপি রওশন আরা বেগমকে।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল. সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান, মহা পুলিশ পরিদর্শক জাবেদ পাটোয়ারী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নিজামী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে এখন নারী পুলিশ সদস্যরা দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। রোদ বৃষ্টি ঝড় কিংবা যে কোনো কঠিন পরিস্থিতিতে নারী পুলিশ সদস্যরা তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯৯৯ এর সেবায় সার্বক্ষণিক নারী সদস্যরা সারা দেশের মানুষকে ২৪ ঘণ্টা সেবা দিয়ে যাচ্ছে। এ জন্য আজ ৯৯৯ সেবায় দায়িত্বরত একজন নারী কনস্টেবলও পুরস্কার অর্জন করেছে।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে নারী পুলিশের সংখ্যা বৃদ্ধি করতে হবে বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী এ ব্যাপারে আইজিপিকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

এবার চতুর্থবারের মতো নারী পুলিশ অ্যাওয়ার্ড প্রদান করা হয় ঢাকার বাইরে চট্টগ্রামে। অনুষ্ঠানের পূর্বে প্রদর্শন করা হয় প্রয়াত অতিরিক্ত আইজিপি রওশন আরার উপর বিশেষ তথ্যচিত্র।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply