২৫ এপ্রিল ২০২৪ / ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ১০:৪২/ বৃহস্পতিবার
এপ্রিল ২৫, ২০২৪ ১০:৪২ অপরাহ্ণ

সুনামগঞ্জে স্বাস্থ্য পরিদর্শক,শিক্ষক ও ঋন গ্রহনকারী সদস্যদেরকে প্রশিক্ষণ দিয়েছে এনজিও পদক্ষেপ

     

আল-হেলাল,সুনামগঞ্জ সংবাদদাতা
সুনামগঞ্জে স্বাস্থ্য পরিদর্শক,শিক্ষক ও ঋন গ্রহনকারী সদস্যদেরকে প্রশিক্ষণ দিয়েছে এনজিও সংস্থা পদক্ষেপ। ১৭ জুন সোমবার বিকেলে পৃথক পৃথক এই প্রশিক্ষণ কর্মসুচি সম্পন্ন হয়। প্রশিক্ষণ কর্মসুচির আওতায় সংস্থার সমৃদ্ধি কর্মসুচির স্বাস্থ্য পরিদর্শকদের স্বাস্থ্য ও পুষ্ঠি বিষয়ে,ঋন গ্রহনকারী সদস্যদেরকে ছাগল পালন বিষয়ে ও বৈকালিক শিক্ষাকেন্দ্রের শিক্ষকদেরকে বিষয় ভিত্তিক ৩ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয়।
১৫ জুন শনিবার সকাল ৯টায় সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের বেরীগাঁওস্থ ব্রাঞ্চ অফিস ও বেরীগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রশিক্ষণের উদ্বোধন করেন সংস্থার কো-অর্ডিনেটর মোঃ শাহজাহান সিরাজ।
উদ্বোধনী আলোচনায় বক্তব্য রাখেন পদক্ষেপ সুনামগঞ্জ এরিয়ার এরিয়া ম্যানেজার মোঃ গোলাম এহিয়া, ব্রাঞ্চ ম্যানেজার মোঃ মতিউর রহমান,এমআইএস অফিসার মোঃ মনিরুজ্জামানসহ সংস্থার কর্মকর্তারা। প্রশিক্ষণ প্রদান করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আবুল কালাম,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সোলেমান মিয়া,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ জাকির হোসাইন,উপ-সহকারী কর্মকর্তা রতন চন্দ্র সরকার,বনগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান ও মল্লিকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুখসানা ইয়াছমিন।
স্বাস্থ্য ও পুষ্ঠি প্রশিক্ষণে সংস্থার স্বাস্থ্য কর্মকর্তা সুলতান মাহমুদ,জাহিদ হাসান,শিক্ষা প্রশিক্ষণে সমাজ উন্নয়ন কর্মকর্তা মোঃ আলমগীর,ঋন গ্রহনকারী সদস্যদের প্রশিক্ষণে উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা মোঃ মাইদুল ইসলাম সহায়তা করেন।
পদক্ষেপ সুনামগঞ্জ এরিয়ার এরিয়া ম্যানেজার গোলাম এহিয়া বলেন,পদক্ষেপ তার সকল জনবলকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, কমিউনিটি উন্নয়ন ও ঋণসহ বিভিন্ন সেবামূলক কর্মকান্ডকে সত্যিকার অর্থে গতিশীল ও প্রাতিষ্ঠানিক রুপ দিতে এসব কর্মসুচি পরিচালনা করে যাচ্ছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply