বাংলাদেশ, রবিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং, ৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রাজশাহীতে যুবদলের বিক্ষোভ মিছিল

 

বিচারপতি শামসুদ্দিন মানিক কর্তৃক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে কটুক্তি ও দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা ও মহানগর যুবদলের আয়োজনে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরী মালোপাড়া প্রধান সড়কে এই মিছিল ও সামবেশ অনুষ্ঠিত হয়। যুবদলের নেতাকর্মীরা মিছিল বেড় করে সামনের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ বাধা প্রদান করে। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সাথে কথা কাটাকাটি হয়। পরে তারা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ করেন। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন। প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বসান বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। প্রধান বক্তা ছিলেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। সমাবেশ পরিচালনা করেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত।
এছাড়াও ৩নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি ওয়াজির উজির, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাক নাজমুল হক ডিকেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, জেলা যুবদলের সহ-সভাপতি সুলতান আহম্মেদ, শাহিন, সালমগীর হোসেন, আলাউদ্দিন প্রাং, মাসুদ, সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান ভুট্টো, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদ হোসেন, সহ-সম্পাদক নাজির হাসান, রাজন, দপ্তর সম্পাদক ডিনপল, ধর্ম বিষয়ক সম্পাদক মেরাজ, যুবনেতা সুজন, মিলন, শুভ ও রতন, কাঁকনহাট পৌর যুবদলের সভাপতি মশিউর রহমান, ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফল ইসলাম জনি, যুগাম সাধারণ সম্পাদক আরেফিন কনক ও নওহাটা ছাত্রদলে প্রচার সম্পাদক রাকবুল হাসানসহ জেলা ও মহানগর যুবদলের ইউনিয়ন, পৌরসভা, ওয়ার্ড ও থানা পর্যায়ের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বলেন, বিচারপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে কটুক্তি ও মিথ্যাচার করেছেন। এরজন্য তিনি বিচারপতিকে ক্ষমা চাওয়ার কথা বলেন। ক্ষমা না চাইলে আগামীতে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান। তিনি আরো বলেন, বেগম জিয়ার মুক্তি এখন সময়ের ব্যপার মাত্র। বেগম জিয়ার মুক্তির আন্দোলনের সবাইকে সক্রিয় অংশগ্রহন ও ভূমিকা রাখার আহবান জানান তিনি। তিনি বলেন, বর্তমান বাজেট জনগণকে মেরে ফেলার বাজেট। তিনি এই বাজেট প্রত্যাখান করেন। সেইসাথে দ্রুত সময়ের মধ্যে মধ্যবর্তী নির্বাচন দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

আরো খবর

Leave a Reply

Close