বাংলাদেশ, বৃহস্পতিবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

সংসদ অবৈধ হলে বিএনপির এমপিরা শপথ নিতেন না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সংসদ যদি অবৈধ হতো, তাহলে বিএনপির এমপিরা শপথ নিতেন না।

সোমবার (১০ জুন) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রোববার একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে বিএনপির একমাত্র নারী এমপি হিসেবে শপথ গ্রহণ করেন ব্যারিস্টার রুমিন ফারহানা। আর শপথ নিয়েই তিনি বর্তমান সংসদকে অবৈধ বলে মন্তব্য করেন এবং সংসদ ভেঙে দিয়ে পুনরায় নির্বাচনের দাবি জানান।

ওবায়দুল কাদের বলেন, স্ববিরোধীতার কারণে বিএনপি সফল হচ্ছে না, হবেও না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শপথ নেননি অথচ জেলা সভাপতিকে উপনির্বাচনে মনোনয়ন দিয়েছেন। এখন আবার তারা আন্দোলনের কথা বলছেন।

অভিযোগ রয়েছে বিএনপির নেতারা নিজ নিজ এলাকায় যেতে পারছেন না, ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা বিভিন্নভাবে তাদের বাধা দিচ্ছেন।

এ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমার এলাকার নেতা (মওদুদ আহমেদ) এলাকায় গিয়ে নেতাকর্মীদের নিয়ে গোসল করেছেন। ওই ছবি ভাইরাল হয়েছে। যদি এলাকায় যেতে না পারতেন, তাহলে তিনি গোসল করলেন কিভাবে? উনিই সবচেয়ে বেশি অভিযোগ করছেন।’

এসময় তিনি জানান এবারের ঈদযাত্রায় বেশি ভাড়া আদায়ের যে অভিযোগ উঠেছে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া উবার ও পাঠাওসহ রাইড শেয়ারিং সার্ভিসের ২০টি সেবাকে আইনের আওতায় আনা হচ্ছে বলেও জানান ওবায়দুল কাদের।

আরো খবর

Leave a Reply