বাংলাদেশ, রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

নারী সাংসদ বাসন্তী চাকমার অপসারণ দাবিতে অবস্থান কর্মসূচি সড়ক অবরোধের ডাক

 

খাগড়াছড়ি,প্রতিনিধি

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে পার্বত্য চট্টগ্রাম থেকে মনোনীত এমপি বাসন্তী চাকমার অপসারণ দাবিতে খাগড়াছড়িতে অবস্থান কর্মসূচি পালন করেছে, পার্বত্য অধিকার ফোরাম নামের একটি সংগঠন।

আজ শুক্রবার দুপুরে আয়োজিত অবস্থান কর্মসূচিতে এ দাবি করেন তারা। আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে অবস্থান করায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়ক প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

খাগড়াছড়ি জেলা শহরের মহাজন পাড়া এলাকায় প্রায় দুই ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, ‘গত ২৬শে ফেব্র“য়ারি জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রামের নারী সাংসদ বাসন্তী চাকমা সংসদে তার জন্য নির্ধারিত স্বাগত বক্তব্যে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালী সম্প্রদায় ও বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে অপবাদমূলক, মিথ্যা ও বানোয়াট কল্পকাহিনী তুলে ধরেন। তার বক্তব্যে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালিরা আশাহত হয়েছে। এসময় বক্তারা অবিলম্বের জাতীয় সংসদ থেকে তার পদত্যাগ দাবি করেন।

পার্বত্য অধিকারের ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দিন বলেন, ‘বাসন্তী চাকমা সংসদে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য দিয়েছে এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে যা সংবিধান পরিপন্থী। এসময় তিনি বাসন্তী চাকমাকে শুক্রবারের মধ্যে খাগড়াছড়ি ত্যাগ,উগ্র সাম্প্রদায়িক বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এছাড়া বাসন্তী চাকমাকে জাতীয় সংসদ থেকে অপসারণের দাবি জানানো হয়। দাবি বাস্তবায়ন না হলে রোববার থেকে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

এসময় পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা, কেন্দ্রীয় অর্থ সম্পাদক রবিউল হোসেন, দপ্তর সম্পাদক পারভেজ আহম্মদ, মাটিরাঙ্গা ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় কমন্বয়ক সাহাবুদ্দীন, সাদ্দাম হোসেন, খাগড়াছড়ি জেলা আহবায়ক এসএম হেলাল, যুগ্ম আহবায়ক মোক্তাদির হোসেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলিলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা এতে অংশ নেয়।

আরো খবর

Leave a Reply