বাংলাদেশ, মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং, ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ।

বৈরি আবহাওয়ায় লঞ্চ চলাচল বন্ধ

সারাদেশে বৈরি আবহাওয়ার কারণে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ- পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) সদর ঘাট থেকে দক্ষিণাঞ্চলের ৪৩ রুটে যাত্রী পরিবহন লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছেন। এতে ঈদে ঘরফেরত মানুষরা দুর্ভোগের মধ্যে পড়েছেন।

রবিবার সকাল ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার।

তিনি জানান, বৈরি আবহাওয়া ও ঢাকা নদীবন্দরে ২ নম্বর সংকেত থাকায় নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তবে আবহাওয়া পরিস্থিতি উন্নতি হলে এ আদেশ প্রত্যাহার করা হবে। এদিকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়া ঘাটে ঈদে ঘরফেরত মানুষরা দুর্ভোগের মধ্যে পড়েছেন। বৃষ্টির সাথে বাতাস বয়ে যাওয়া শিশু ও বৃদ্ধরা কষ্ট পাচ্ছেন।

রবিবার সকালে আবহাওয়া অধিদপ্তর জানায়, বৈরি আবহাওয়ার কারণে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, বগুড়া, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝড়োহাওয়া সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

আরো খবর

Leave a Reply