বাংলাদেশ, বুধবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশের প্রস্তুতি ভাসিয়ে নিল বৃষ্টি

বিশ্বকাপের মতো এতো বড় আসর। স্বভাবতই আয়োজক দেশে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় অংশ নিতে যাওয়া দলগুলো। প্রতিযোগী দলগুলোর কথা মাথায় রেখে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতিটি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ আয়োজন করে। ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে বাংলাদেশেরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

প্রথম প্রস্তুতি ম্যাচে রোববার কার্ডিফে পাকিস্তানের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। ম্যাচ শুরু হওয়ার আগেই বাগড়া দেয় বৃষ্টি। ফলে ম্যাচ শুরুর সময় পেরিয়ে যাওয়ার পরও মাঠে নামার জন্য অপেক্ষায় থাকতে হয় দুই দলকে। কিন্তু অপেক্ষা ফুরোয়নি তাদের। প্রায় তিন ঘণ্টা অপেক্ষা করেও খেলা শুরু করা যায়নি। পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

কার্ডিফে সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। মাঝে মাঝে থামলেও লাভ হয়নি। কারণ আবারও বৃষ্টি শুরু হয়েছে। যে কারণে বারবার প্রস্তুতি নিয়েও ম্যাচ শুরু করা যায়নি। ম্যাচ শুরু তো দূরের কথা, টসই করা সম্ভব হয়নি। ঝুম বৃষ্টি না হলেও টানা পড়েছে। স্থানীয় সময় দুইটার দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। ২৮ মে কার্ডিফেই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল।

বৃষ্টির কবলে পড়েছে দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজের মধ্যকার প্রস্তুতি ম্যাচটিও। এই ম্যাচটি শুরু হওয়ার পর থেমে আছে। ব্রিস্টলে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ক্যারিবীয়রা। আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে প্রোটিয়ারা। উদ্বোধনী জুটিতে ৬০ রান যোগ করেন হাশিম আমলা ও কুইন্টন ডি কক। এরপর শুরু হয় বৃষ্টি।

আরো খবর

Leave a Reply

Close