বাংলাদেশ, রবিবার, ১৬ই জুন, ২০১৯ ইং, ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ।

বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা কুঁড়ির ইফতার মাহফিল

পবিত্র রমজানের শিক্ষাকে কাজে লাগিয়ে পটিয়াকে শান্তির জনপদে পরিণত করা হবে

জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, পটিয়া হাজার বছরের ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ এক জনপথ। এ ঐতিহ্যকে নসাৎ করার যেকোনো ষড়যন্ত্র শক্ত হাতে দমন করা হবে। তিনি পবিত্র মাহে রমজানকে শান্তি, সম্প্রীতি, সহমর্মিতা ও আত্মত্যাগের এক অপূর্ব মাস হিসেবে অভিহিত করে বলেন, এ মাসই হচ্ছে সর্বশ্রেষ্ঠ মাস। যে মাসে সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহর সান্নিধ্য অর্জন করা সম্ভব। তিনি পটিয়াকে একটি শান্তির জনপথ হিসেবে গড়ে তোলার জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়ে বলেন, যারা পটিয়া ও দেশ বিরোধী কাজে লিপ্ত তাদেরকে কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না। তিনি আরো বলেন, সারা বাংলাদেশে জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের মাধ্যমে যে নব দিগন্ত সূচনা করেছেন, তার ধারাবাহিকতায় বাংলাদেশে পটিয়া আজ উন্নয়নে রোল মডেল। এখানে ছোট-খাটো বিভেদের কারণে যাতে আমাদের অর্জন ধ্বংস হয়ে না যায়, সেজন্য নব নির্বাচিত উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে বিকল্প বিরোধ নিষ্পত্তির ব্যবস্থা নেওয়া হবে। তিনি জায়গা-জমির বিরোধের উর্ধ্বে উঠে দেশের স্বার্থকে গুরুত্ব দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি আজ পটিয়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা কুঁড়ির আসরের উদ্যোগে আয়োজিত মাহে রমজান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রকৌশরী স্বপন কুমার বড়ুয়ার সভাপতিত্বে উপজেলা শাপলা কুঁড়ির আসরের সভাপতি আবদুল করিমের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ জেলা শাপলা কুঁড়ির আসরের সভাপতি ও উপজেলা আ’লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আইয়ুব বাবুল। এতে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী মো. হাবিবুল হাসান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু জাফর চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, বিশেষ অতিথি ছিলেন কলামিস্ট নেছার আহমদ, আলমগীর আলম, মো. শহীদুল্লাহ, সাবেক চেয়ারম্যান আবদুল খালেক, মোস্তাফিজুর রহমান, মামুনুর রশিদ তরফদার, সেলিম জাহাঙ্গীর, রওশনগীর আমিরী, কামরুল হাসান বাবুল, সবুজ বড়ুয়া, শহীদুল ইসলাম জুলু, নাজিম উদ্দিন, ফারুকুল ইসলাম, মো. জে. রুবেল, কাউন্সিলর কামাল উদ্দিন বেলাল, আরাফাত, আবুল কাশেম, মোস্তাক, নাজমুল, আজিম, রাসেল, সেকান্দর প্রমুখ। এতে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধিত করা হয়।

আরো খবর

Leave a Reply