বাংলাদেশ, শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রোকেয়া পদক জয়ী শোভা ত্রিপুরা’রদুটি গ্রন্থের পাঠ উন্মোচন

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

খাগড়াছড়িতে বেগম রোকেয়া পদক জয়ী লেখক ও গবেষক শোভা ত্রিপুরা’র ‘বৌদ্ধ ধর্মে নারীর অবদান’ এবং ‘সীমানা পেরিয়ে’ দুটি গ্রন্থের পাঠ উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) বেলা ১১ টার দিকে খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে এই পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়।

বাংলা একাডেমি পুরুষ্কার প্রাপ্ত লেখক প্রভাংশু ত্রিপুরা’র সভাপতিত্বে পাঠ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। রোকেয়া পদক জয়ী শোভা ত্রিপুরাকে পাহাড়ের গর্ব উল্লেখ করে প্রধান অতিথি বলেন, পাহাড়ে সাহিত্য চর্চা বেড়েছে বলেই সম্প্রীতি বেড়েছে। আমরা চাই ওনার মতো আরো অনেকে লেখালিখি করে পদক জয়ী হোক। লেখালিখি ও গবেষনার মাধ্যমে সারাদেশের সাথে তাল মিলিয়ে খাগড়াছড়িকে আরো এগিয়ে নিয়ে যাবেন। যারা নিজেদের লেখা বই প্রকাশনার জন্য অর্থিকভাবে পিছিয়ে আছেন তাদেরকে সর্বোচ্চ সহযোগিতারও প্রতিশ্র“তি দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

পাঠ উন্মোচন অনুষ্ঠানে লেখক মংসাই মারমা, গবেষক ও লেখক মথুরা বিকাশ ত্রিপুরা, চিংলামং চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলম, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বোধিসত্ত্ব দেওয়ান, একুশে পদক জয়ী লেখক ও শোভা ত্রিপুরার স্বামী মংছেনচীং মংছিন, দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, পার্বত্য জেলা পরিষদ সদস্য শিক্ষানুরাগী খগেশ্বর ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, প্রেসক্লাব সভাপতি জিতেন বড়–য়া, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজমসহ লেখক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সাহিত্য ও বই অনুরাগীরা উপস্থিত ছিলেন।

আরো খবর

Leave a Reply