বাংলাদেশ, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ।

সুনামগঞ্জে মা দিবস পালন করেছে এনজিও পদক্ষেপ

 

আল-হেলাল,সুনামগঞ্জ
র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে সুনামগঞ্জে মা দিবস পালন করেছে এনজিও সংস্থা পদক্ষেপ। রবিবার সকাল ১০টায় দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে সংস্থার সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের বেরীগাঁওস্থ ব্রাঞ্চ কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সমৃদ্ধি কর্মসুচির কো-অর্ডিনেটর মোঃ শাহজাহান সিরাজের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন,সমৃদ্ধি কর্মসুচির প্রোগ্রাম অফিসার আব্দুর রহিম খলিফা, ব্রাঞ্চ ম্যানেজার বাদল হোসেন,এমআইএস অফিসার মোঃ মনিরুজ্জামান,স্বাস্থ্য কর্মকর্তা সুলতান মাহমুদ,আলমগীর হোসেন ও জাহিদ হাসান প্রমুখ। পরে একশত দরিদ্র পরিবারের মধ্যে স্যানিটেশন ল্যাট্রিন প্রদান করা হয়।
এর আগে এক ইফতার মাহফিল ও প্রবীণ কর্মসুচির ওরিয়েন্টেশন সম্পন্ন করার মধ্যে দিয়ে এনজিও পদক্ষেপ এর উদ্যোগে দিনব্যাপী পৃথক পৃথক কর্মসুচি সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সংস্থার বেরীগাঁও কার্যালয়ে এসব পৃথক কর্মসুচি সুষ্ঠভাবে সম্পন্ন হয়। শনিবার সংস্থার বেরীগাঁও ব্রাঞ্চে সর্বশেষ ইফতার মাহফিলে সুরমা ইউনিয়নের চেয়ারম্যান আঃ ছত্তার, প্যানেল চেয়ারম্যান ইউনুছ মিয়া, ওয়ার্ড সদস্য আবুল হোসেন,তেরাপুর জামে মসজিদের ইমাম মোঃ আজিজুল হক,বেরীগাঁও জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ আবু ইউসুফ,কৃষ্ণতলা জামে মসজিদের ইমাম মোঃ নাসির উদ্দিন,বেরীগাঁও পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম মোঃ জামাল হোসেন,বিশিষ্ট শিক্ষানুরাগী বাচ্চু মিয়া,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক আল-হেলাল,মুক্তিযোদ্ধার সন্তান ও শিক্ষক জুয়েল আহমদ,পল্লী চিকিৎসক জহুরুল ইসলাম,সিরাজ মুহরী,শিক্ষক নুরুল আমিন,পদক্ষেপ সুনামগঞ্জ এরিয়ার এরিয়া ম্যানেজার মোঃ গোলাম এহিয়া, সমন্বয়কারী শাজাহান সিরাজ, ব্রাঞ্চ ম্যানেজার বাদল হোসেন, এমআইএস অফিসার মোঃ মনিরুজ্জামানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দেশের অগ্রগতি ও সংস্থার সার্বিক সাফল্য কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।
শনিবার বিকাল ২টা থেকে ৪টায় একইস্থানে ক্ষুদ্রঋন কার্যক্রমের স্টাফদের নিয়ে প্রবীণ কর্মসুচির এক ওরিয়েন্টেশন সম্পন্ন হয়। উক্ত ওরিয়েন্টেশন কর্মসুচি উদ্বোধন করেন কর্মসুচি সমন্বয়কারী শাজাহান সিরাজ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদক্ষেপ সুনামগঞ্জ এরিয়ার এরিয়া ম্যানেজার মোঃ গোলাম এহিয়া। ওরিয়েন্টেশন পরিচালনা করেন প্রোগ্রাম অফিসার আব্দুর রহিম খলিফা, ব্রাঞ্চ ম্যানেজার বাদল হোসেন ও এমআইএস অফিসার মোঃ মনিরুজ্জামান প্রমুখ।

আরো খবর

Leave a Reply