২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:৪৯/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ণ

অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে কারাগারে চট্টগ্রাম কলেজের ছাত্র জাবের

     

ডিগ্রি প্রথম বর্ষ ফাইনালে অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়ায় আব্দুল্লাহ আল জাবের (২২) নামে এক শিক্ষার্থীকে একবছরের কারাদণ্ড দিয়েছেন ম্যাজিস্ট্রেট। দণ্ডিত আব্দুল্লাহ আল জাবের চট্টগ্রাম সরকারি কলেজের স্নাতক (পাস) দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি একই কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র ফায়েজ নুরের হয়ে পরীক্ষা দিতে গিয়েছিলেন।

শনিবার (১০ মে) চট্টগ্রাম নগরীর সরকারি সিটি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন এ তথ্য জানিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন বলেন, ‘আজ ডিগ্রি প্রথম বর্ষ ফাইনালের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের পরীক্ষা হয়েছে। জাবের সিটি কলেজকেন্দ্রে ফায়েজ নূরের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন।

কিন্তু খাতায় নাম লেখার সময় ভুল করে তিনি নিজের নাম লিখেন। এরপর নিজের নাম কেটে পুনরায় ফায়েজ নুরের নাম লিখেন। এতে হল পরিদর্শকের সন্দেহ হলে তিনি জাবেরকে জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি ফায়েজ নুরের হয়ে পরীক্ষা দেওয়ার বিষয়টি স্বীকার করেন। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাবলিক পরীক্ষা আইনের-১৯৮০ (৩) ধারায় জাবেরকে একবছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করি। তাকে কারাগারে পাঠানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আজ ডিগ্রি প্রথম বর্ষের ৫ম বিষয়ের পরীক্ষা ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাবের জানিয়েছেন, এর আগে অনুষ্ঠিত চার বিষয়ে পরীক্ষায়ও তিনি ফায়েজ নুরের হয়ে পরীক্ষা দিয়েছিলেন।’

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply