বাংলাদেশ, মঙ্গলবার, ২১শে মে, ২০১৯ ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ।

পার্বত্য চুক্তির বাস্তবায়ন ও রক্তক্ষয়ী সংঘাত বন্ধের দাবী

খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে ইউপিডিএফ গণতান্ত্রিকের মতবিনিময়

 

খাগড়াছড়ি,প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন ও পাহাড়ে রক্তক্ষয়ী সংঘাত বন্ধসহ বিভিন্ন বিষয় নিয়ে খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক।

মঙ্গলবার ৭ মে দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রিপন চাকমা সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল কান্তি চাকমা।

ইউপিডিএফ গণতান্ত্রিক সৃষ্টিলগ্ন থেকে এখন পর্যন্ত কর্ম পরিধী, প্রাপ্তি ও প্রত্যাশাসহ জনগণের সাথে থেকে এক হয়ে কাজ করার উদ্দেশ্যের কথা তুলে ধরে পাহাড়ে বিরাজমান পরিস্থিতিসহ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, সংগঠনের সভাপতি শ্যামল কান্তি চাকমা ও সাংগঠনিক সম্পাদক রিপন চাকমা।

পার্বত্যাঞ্চলে গুম, খুন চাঁদাবাজীসহ সংগঠনের গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের কারণে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে সাধারণ জনগণ বয়কট করেছে এবং তারা এখন জনবিচ্ছিন্ন বলে মন্তব্য করে, ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা বলেন, শান্তি চুক্তি পূর্ণ বাস্তবায়ন খুবই জরুরী। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকলের সাথে মিলেমিশে ইউপিডিএফ গণতান্ত্রিক কাজ করে যাচ্ছে। আঞ্চলিক সংগঠনগুলোকে সরকার বিরোধী কর্মসূচী বাঁধ দিয়ে ঐক্যমতের ভিত্তিতে পাহাড়ে উন্নয়ন, শান্তি-সম্প্রীতি বজায় রেখে প্রাণঘাতি হানাহানি বন্ধ করে জন কল্যানে কাজ করার আহবান জানান। সে সাথে পাড়ে চলমান সহিংসতার বিভিন্ন কারণ ও ঘটনার সাথে কারা দায়ী সে বিষয়ে ব্যাখা দেন নেতৃবৃন্দরা।

আরো খবর

Leave a Reply