২৮ মার্চ ২০২৪ / ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ / দুপুর ২:৪২/ বৃহস্পতিবার
মার্চ ২৮, ২০২৪ ২:৪২ অপরাহ্ণ

খাগড়াছড়ি ইসলামিয়া মাদ্রাসায় সততা স্টোর উদ্বোধন দু প্রক’র সময়োপযোগী প্রদক্ষেপ : কুজেন্দ্র লাল ত্রিপুরা

     

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি

খাগড়াছড়িতে শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের দেশ প্রেমে উদ্বুদ্ধ করাসহ দুর্নীতি বিরোধী মনোভাব ও সচেতনতা সৃষ্টির লক্ষে জেলার বিভিন্ন বিদ্যাপীঠে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ বিতরণ করছে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)।

এরই ধারাবাহিকতায় শনিবার ৪ মে সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় সততা স্টোর উদ্বোধন, দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ, রচনা ও বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্টিত হয়েছে।

এতে,প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ প্রেমে উদ্বুদ্ধ করা এবং দুর্নীতি বিরোধী মনোভাব ও সচেতনতা সৃষ্টির লক্ষে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির এই উদ্যোগ প্রশংসার বাদিদার। জেলার বিভিন্ন বিদ্যাপীঠে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত যে শিক্ষা উপকরণ বিতরণ করছে তা সময়োপযোগী প্রদক্ষেপ।

জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গঠন এবং ক্ষুধা দারিদ্র মুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে বর্তমান সরকারের ভিশন বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন এবং নতুন প্রজন্মকে দক্ষ, আদর্শবান ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সকলকে দুর্নীতি থেকে দুরে থাকারও আহবান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দুপ্রক সদস্য রবিউল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, দুপ্রকের সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন, প্রেসক্লাব সভাপতি জিতেন বড়ুয়া।

পরে, ছাত্র-ছাত্রীদের দুর্নীতি বিরোধী শ্লোগান সম্বলিত শিক্ষা উপকরণ, রচনা ও বিতর্ক প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ এবং বিক্রেতা বিহীন সততা স্টোরের উদ্বোধন করেন প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ।

শেয়ার করুনঃ

Leave a Reply