১৯ এপ্রিল ২০২৪ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ১০:২০/ শুক্রবার
এপ্রিল ১৯, ২০২৪ ১০:২০ পূর্বাহ্ণ

সদ্য নিয়োগকৃত বোর্ড সদস্যদের বরণ অনুষ্ঠানে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম উন্নয়ন কর্মকান্ড আর কর্মচাঞ্চল্যতায় নগরবাসীর আগ্রহের কেন্দ্রবিন্দু সিডিএ

     

সিডিএ শ্রমিক লীগ আয়োজিত সিডিএ ভবনে আজ  সিডিএ’র বোর্ড সদস্য হিসেবে সদ্য নিয়োগকৃত চার বোর্ড সদস্য মো. জসিম উদ্দিন, কেবিএম শাহাজাহান, জসিম উদ্দিন শাহ ও স্থপতি সোহেল শাকুরকে বরণ করে নেন সিডিএ সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম।
এ সময় তিনি বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের অধিনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নগরী ও আশপাশের এলাকার সামঞ্জস্যপূর্ণ উন্নয়ন নিশ্চিত কল্পে কাজ করে আসছে। ১৯৫৯ সালের সিডিএ অধ্যাদেশের বলে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠান নগর উন্নয়নে ১৯৬১ সালে একটি মাষ্টার প্ল্যান তৈরী করে। প্রয়োজনীয় সংশোধনীর মাধ্যমে সর্বশেষ মাষ্টার প্ল্যান তৈরী করা হয় ১৯৯৫ সালে, যা ১৯৯৯ সালে সরকার কর্তৃক অনুমোদন লাভ করে। এ বিষয়গুলো সম্পর্কে নগরবাসীর সম্যক ধারনা ছিল না। আবাসিক ভবন নির্মানে নকশা অনুমোদন করাই সিডিএ’র একমাত্র কাজ মনে করতেন বেশীর ভাগ মানুষ। সিডিএ কর্মকর্তা, কর্মচারী ব্যাতিত তেমন কারো আনাগোনা এখানে ছিলনা বললেই চলে। কে কখন সিডিএ তে চেয়ারম্যান হয়ে আসল, কারা বোর্ড সদস্য হল তা সিডিএ ভবনের বাইরের কেউ জানত না, জানার কোন আগ্রহও ছিল না। জননেত্রী শেখ হাসিনা পুরো বিষয়টাকে বদলে দিয়েছেন। ২০০৮ সালে তিনি জনগনের মধ্য থেকেই জনগনের উন্নয়নের জন্য সিডিএ চেয়ারম্যান এর দায়িত্ব দিয়ে এ প্রতিষ্ঠানকে গণমূখী প্রতিষ্ঠানে পরিনত করার প্রয়াস নেন। আমাকে দেয়া হয় সিডিএ চেয়ারম্যান এর গুরুদায়িত্ব। এর পর ইতিহাস হয়ে গেল, সিডিএ হয়ে উঠল সর্বাধিক গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। উন্নয়ন কর্মকান্ড আর কর্মচাঞ্চল্যতায় নগরবাসীর আগ্রহের কেন্দ্রবিন্দু এখন সিডিএ । এখন মানুষ মাষ্টার প্ল্যান নিয়ে কথা বলছে, চেয়ারম্যান কে হচ্ছেন, বোর্ড সদস্য কে হচ্ছেন, তারা কি করছেন, কি করতে পারতেন সবকিছুই বিশ্লেষন করছে মানুষ। এখানে বোর্ড সদস্য হিসেবে আজ যারা সংবর্ধিত হচ্ছেন তারা সকলেই সাধারন মানুষের পাশে থেকে রাজনীতি করছেন। তাঁদের কাছে মানুষের প্রত্যাশার চাপও থাকবে, তাই দায়বদ্ধতা অনেক। আমি সকল বোর্ড সদস্যদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। সকলের আন্তরিকতা, মেধা ও পরামর্শ নিয়ে চট্টগ্রামবাসীর প্রত্যাশা পূরণে অতীতের মত সফলতা অর্জনে এগিয়ে যাব এ প্রত্যাশা করছি। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সিডিএ বোর্ড সদস্য ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, সিডিএ সচিব তাহেরা ফেরদৌস, সিডিএ শ্রমিক লীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply