বাংলাদেশ, রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে জনমত সৃষ্টির আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনমত সৃষ্টি এবং কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, বিমানে উঠেই শ্রীলঙ্কায় এ ধরনের একটি হামলার খবর পান। পরে ব্রুনাইয়ে পৌঁছে বিস্তারিত জানেন। তাৎক্ষণিকভাবে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে একটি শোকবার্তা পাঠান

শুক্রবার বিকালে গণভবনে সংবাদ সম্মেলনের শুরুতে তিনি এই আহ্বান জানান। সম্প্রতি ব্রুনাই সফর সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনের বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী সম্প্রতি শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় হতাহতদের স্মরণ করেন। তিনি নিহত সবার আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করেন এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত তার ফুফাতো ভাই আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরীকে স্মরণ করেন। আট বছরের এই শিশুর অকালে ঝরে যাওয়ার শোকে তাকে এ সময় আবেগাপ্লুত দেখা যায়।

গত ২১ এপ্রিল সকালে তিন দিনের সরকারি সফরে ব্রুনাই যান প্রধানমন্ত্রী। তিনি জানান, বিমানে উঠেই শ্রীলঙ্কায় এ ধরনের একটি হামলার খবর পান। পরে ব্রুনাইয়ে পৌঁছে বিস্তারিত জানেন। তাৎক্ষণিকভাবে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে একটি শোকবার্তা পাঠান।

পরে নাতি জায়ান চৌধুরীর মৃত্যুর খবর পান। প্রধানমন্ত্রী জানান, জায়ানের বাবা এখনো শ্রীলঙ্কায় চিকিৎসাধীন। তিনি তার জন্য দোয়া কামনা করেন। এ সময় জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা ও কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান সরকারপ্রধান।

গত বছরের ২২ অক্টোবর সর্বশেষ সংবাদ সম্মেলন করেছিলেন প্রধানমন্ত্রী। সে বার সৌদি আরব সফর নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন বাংলাদেশের সরকারপ্রধান। এর ছয় মাস পর নতুন করে টানা তৃতীয়বার সরকার গঠনের পর এটাই তার প্রথম সংবাদ সম্মেলন।

আরো খবর

Leave a Reply