বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ঠাণ্ডা মিয়ার গরম কথা (২১৪) ঢাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক সমীপে

মাননীয় ঢাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক সমীপে,

শ্রদ্ধেয় নুরুল হক ভাইজানরে,

গরম গরম কথার শুরুতে আমার লাখ কোটি সালাম জানিবেন। আশা করি, আল্লাহ মালিকের অপার মহিমায় ভালো থাকিয়া ঢাকসু নির্বাচনের পর ভিশন ও মিশন কায়েমের লক্ষ্যে নানান ফর্মূলা তৈরী ও বাস্তবায়ন করিয়া মহা- সুখেই আছেন। আমিও গ্রাম বাংলার এক মফস্বল শহরে থাকিয়া  দেশের ভবিষ্যতের কথা ভাবিয়া ছাগলের তিন নাম্বার বাচ্ছার মতো খাইয়া না খাইয়া বাঁচিয়া আছি। গেল বারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা  লিখিবার সময় এইবার আপনার সমীপে লিখিব বলিয়াছিলাম, বলিয়াই লিখিতেছি বলিয়া রাগ করিবেন না বরং শত ব্যস্ততার মধ্যেও গরম কথাটুকু পড়িয়া দেখিবেন ও যাহা প্রয়োজন তাহা করিবেন আর ভুল হইলে নিজ গুনে মাফও করিয়া দিবেন।

ভাইজানরে,

 আপনি হইলেন,  ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ঢাকসু)  নব  নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) ।  বাংলাদেশের একজন সাবেক ছাত্রনেতা।২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক হিসেবে আপনি আলোচনায় আসেন দেশ জুড়িয়া ।এর আগে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের মুহসিন হলের উপ-মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক ছিলেন। স্কুল জীবনে  ছাত্রলীগের স্কুল কমিটির দপ্তর সম্পাদক ছিলেন। শুনিয়াছি ,বরিশাল বিভাগের পটুয়াখালি জেলার গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নে আপনি জন্ম গ্রহন করেন । আপনার পিতা ইদ্রিস হাওলাদার একজন ব্যবসায়ী এবং সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য। আপনার মাতার নাম নিলুফা বেগম। গাজীপুরের কালিয়াকৈর গোলাম নবী মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে ২০১০ সালে মাধ্যমিক এবং ঢাকার উত্তরা হাই স্কুল এন্ড কলেজ থেকে ২০১২ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগে ২০১৩–১৪ শিক্ষাবর্ষে ভর্তি হইয়াছিলেন।এইসব আপনার প্রাথমিক ইতিহাস। 

ভাইজানরে,

২০১৯ সালে ডাকসু নির্বাচন চলাকালীন রোকেয়া হলের প্রভোস্টকে লাঞ্ছিত ও ভাঙচুরের অভিযোগে আপনার বিরুদ্ধে মামলা হয়।ব্যক্তিগত জীবনে মরিয়ম আক্তারের সাথে আপনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ঘটনার সাথে আপনি সরাসরি কিংবা প্রত্যক্ষভাবে জড়িত।জড়িত ছিলেন বলিয়াই আজ আপনি বিশ্ববিদ্যালয়ের ভিপি নির্বাচিত হইয়া দেশ জুড়িয়া আলোচিত হইয়াছেন। দেশখ্যাত ব্যাক্তি তোফয়েল আহমদ, মতিয়া চৌধুরী, সুলতান মুহাম্মদ মুনসুর, জিয়াউদ্দিন বাবলু ইহারা সকলেই ঢাকসুর নির্বাচিত নেতা, সাবেেক এবং বর্তমান সরকারের মন্ত্রী ও এমপি।এইসব নেতাদের দেশজুড়িয়া অবস্হান রহিয়াছে ঢাকসুর নেতা হইবার কারণে।একই সিড়িতেও এখন আপনারও পা পড়িয়াছে। এই পদ কাহারো জন্য পিচ্ছিল ও আবার কাহারো জন্য খুবই সরল।কথাটা নিশ্চয় আপনি বুঝিতে পারিয়াছেন। প্রধানমন্ত্রীকে মায়ের মত দেখিতে গিয়া আপনি আপনার চলার সরল পদটি বাচিঁয়া নিয়াছেন।এটা ভালো করিয়াছেন বলিয়া আপনার পরম শুভাংঙ্খীরা বলিতেছে।

ভাইজানরে,

ঢাকসু ভিপি হইয়া গোটা দেশবাসী যেমন আপনাকে চিনিয়াছে তেমনি এইদেশের দূরদর্শী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাও আপনাকে চিনিতে পারিয়াছে।  ক্ষমতাসীন পার্টির ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতিকে পরাজিত করিয়া ঢাকসুর ভিপি নিবাচিত হইতে হইলে কতটুকু জনপ্রিয়তা ও সাহস দরকার তাহা একমাত্র আপনিই ভালো জানেন।এখন পজিটিভলি আপনার মেধা ও বুদ্ধি বিনিয়োগ করিয়া দেশের ছাত্রসমাজের জন্য যাহা যাহা করণীয় সেই বিষয়ে আপনি সক্রিয় থাকুন।শিক্ষা পদ্ধতির ভুলত্রুটি গুলো সংশোধন করিয়া দেশের পরিবর্তন আনুন।মাঝে মাঝে নিজ জেলা ও শ্বাশুড়ে যাইবেন।মনে রাখিবেন, রাজনীতির শেষ কথা হলো নির্বাচন করা এবং বার বার করা।ঢাকসু নির্বাচন করিয়া আপনার নির্বাচনী রাস্তায় নামিয়াছে।আগামীতে জাতীয় নির্বাচন করিতে হইবে আপনাকে।কোন আসনটি আপনার জন্য নিরাপদ সেটি লইয়া এখন থেকে ভাবিবেন।অনেক কথা আছে আপনাকে বলিবার।আজ আর না । মঙ্গল ও সুস্বাসহ্য কামনায়     ইতি আপনারই গ্রাম বাংলার ঠান্ডা মিয়া  

গ্রন্হনা ম আ হ

তারিখ ১৮.০৫.১৯

আগামী সংখ্যায় ড. কর্ণেল অলি বীরবিক্রম সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা (২১৫) সম্প্রচার করা হইবে।

আরো খবর

Leave a Reply