১৮ এপ্রিল ২০২৪ / ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৯:২৪/ বৃহস্পতিবার
এপ্রিল ১৮, ২০২৪ ৯:২৪ পূর্বাহ্ণ

শ্রীপুরে সরকারি সড়ক নিয়ে দুই পরিবারের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ

     

 

শ্রীপুর গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশে নয়নপুর এলাকার ফরিদপুর গ্রামে দুই পরিবারের মধ্যে এ ঘটনাটি ঘটেছে।
উপজেলার ফরিদপুর গ্রামের মৃত আইন উদ্দিনের ছেলে আফির উদ্দিন মোল্লা (৫০) ও মৃত বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর ছেলে নূরে আলম সিদ্দিক (৩৫) এর সাথে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলছে।

এ নিয়ে বিভিন্ন দপ্তরে উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করেছে। এই বিষয়ে স্থানীয় ভাবে একাধিকবার গ্রাম্য সালিশ বৈঠক করা হয়েছে। কিন্তু বিষয়টি গড়াতে গড়াতে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, এমনকি জেলা আদালত পর্যন্ত গড়িয়েছে।
বিভিন্ন অভিযোগ সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা রহমত আলী নামকরণ সড়কটি প্রথমাংশ ও শেষ অংশ চলমান রয়েছে। বিতর্কিত জায়গাটি মাঝামাঝি ৫০০ থেকে ৬০০ মিটার সড়ক নিয়ে মুক্তিযোদ্ধা পরিবার ও কৃষক পরিবারের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। বিরুধ কৃত জায়গাটি সরকারি রেকর্ডভূক্ত সড়ক বলে জানান উভয় পক্ষ। রেকর্ডভূক্ত সরকারি হালট থাকার পরও এই সড়কটিতে জনসাধারণ ও যানবাহন চলাচলের কোন অস্থিত্ব নেই।

শ্রীপুর উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী মোঃ হেলাল উদ্দিন শেখের স্বাক্ষরিত প্রতিবেদনে উল্লেখ করা হয়, বীর মুক্তিযোদ্ধা রহমত আলী সড়কটি বর্তমান চলমান রয়েছে। বহু বছর পূর্বে জমির মালিক একজন হওয়ায় মূল রাস্তা থেকে একটি বিকল্প সড়ক চালু করা হয়েছে। ওই সড়কের মাঝামাঝি স্থান থেকে ৫০০-৬০০ মিটার সড়কের উপর উভয়পক্ষের নির্মাণাধীন বসত বাড়ি,গাছপালা ও স্থায়ী ভাবে প্রাচীর নির্মাণ করা রয়েছে।

মুক্তিযোদ্ধা রহমত আলীর ছেলে নূরে আলম সিদ্দিক জানান, সড়কটির পাশে আফির উদ্দিন মোল্লার জমি থাকায় আমার বাড়িতে প্রবেশ করার মূল ফটকে বাঁধা দিয়ে সড়কটি বন্ধ করে রেখেছে এতে আমার পরিবার ও আমি অবরুদ্ধ।

তিনি আরও জানান, সরকারি এস.এ /আর. এস নকশায় ২০ ফিট প্রস্থ সড়কটি বিদ্যমান। আমি বাদী হয়ে বিজ্ঞ আদালত গাজীপুর পি:মো:নং২০৬/১৯মামলা দায়ের করি।

আফির উদ্দিন মোল্লা বলেন, নূরে আলম সিদ্দিক আমার প্রতিবেশী। ইতিপূর্বে গ্রাম্য সালিশ বৈঠকে তার বাড়িতে চলাচলের জন্য ৩ফিট প্রশস্থ রাস্তা দেওয়ার জন্য বলা হয়। আমি উক্ত রাস্তা দিতে রাজি হই। কিন্তু পরবর্তীতে সরকারি সড়ক দখল করে রেখেছি এই মর্মে নুরে আলম আদালতে মামলা করায় আমি বিভ্রত হয়ে আমার প্রতিশ্রুতি ফিড়িয়ে নিই। এবং আমি আদালতের রায়ের অপেক্ষায় রয়েছি।

শ্রীপুর মডেল থানার (ওসি) অপারেশন আবুল কালাম ভূঞা মুঠোফোনে জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং আগামী শুক্রবার সকাল ১০টায় উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় হাজির হওয়ার জন্য বলেছি।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply