২৪ এপ্রিল ২০২৪ / ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / সকাল ৭:১৬/ বুধবার
এপ্রিল ২৪, ২০২৪ ৭:১৬ পূর্বাহ্ণ

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ টেকনাফে ইয়াবা ব্যবসায়ী ও বাঁশখালীতে জলদস্যু  নিহত

     

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘড়িয়া পাড়া পাহাড়ী এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কাশেম (৩২) নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত কাশেম টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের পশ্চিম সাতঘড়িয়া পাড়া এলাকার আনু মিয়ার ছেলে।

আজ বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। এই ঘটনায় তাদের তিন সদস্য আহত হয়েছে। তারা হলেন এএসআই অহিদুল ইসলাম, কনেস্টেবল হাবিব হোসেন ও তুহিন আহম্মেদ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানান, ‘বুধবার রাতে অভিযান চালিয়ে একাধিক মামলার পলাতক আসামি কাশেমকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য ধরে হোয়াইক্যং পশ্চিম সাতঘরিয়া পাড়া সাকিনের পাহাড়ের নিচে ইছহাক মাস্টারের ঘোনার গোপন আস্তানায় অস্ত্র ও মজুদকৃত ইয়াবা উদ্ধারে গেলে কাশেমের দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে কাশেম গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়।’‘পরে কাশেমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদরে পাঠান। এরপর কক্সবাজার নেয়ার পথে তিনি মারা যান। লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘কাশেমের বিরুদ্ধে হত্যা, অস্ত্রসহ ছয়টি মামলা রয়েছে । গোলাগুলির পর ঘটনাস্থল থেকে দুটি এলজি, ৯ রাউন্ড কাতুজ, ৩৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনী ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে,  বাঁশখালী উপজেলার ছোট ছনুয়া এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. দেলোয়ার হোসেন (৩২) নামে এক জলদস্যু নিহত হয়েছে।নিহত দেলোয়ার হোসেন ওই এলাকার নুরুল আলমের ছেলে।

আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবারসহ ৪টি অস্ত্র ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়ে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, ‘ছোট ছনুয়া এলাকায় জলদস্যুদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে দেলোয়ার হোসেন নামে একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।’

নিহত দেলোয়ারের বিরুদ্ধে বাঁশখালীসহ বিভিন্ন থানায় হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ৬টি মামলা রয়েছে বলে জানান মো. মাশকুর রহমান।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply