বাংলাদেশ, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

২৫৮ কোটি টাকার ঋণ জালিয়াতি: চট্টগ্রামে ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে ২৫৮ কোটি ৫৬ লাখ টাকা আত্মসাতের দায়ে নুরজাহান গ্রুপের মাররীন ভেজিটেবল অয়েল লিমিটেডের চেয়ারম্যান ও তিন ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার এজাহার অনুযায়ী আসামিরা হলেন-মারিন ভেজিটেবল অয়েলের চেয়ারম্যান টিপু সুলতান, ব্যবস্থাপনা পরিচালক জহির আহমদ, অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার শ্রীপদ চাকমা, সাবেক সিনিয়র অফিসার রমিজ উদ্দিন ও সাবেক উপ-মহা ব্যবস্থাপক বেলায়েত হোসেন।

আজ বুধবার (৩ এপ্রিল) নগরের ডবলমুরিং থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. নেয়ামুল আহসান।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে অগ্রণী ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখাসহ বিভিন্ন শাখা থেকে ঋণের টাকা পরিশোধ না করে জালিয়াতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে ২৫৮ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ৩৭৩ টাকা আত্মসাৎ করেছেন। উক্ত অভিযোড় দুদকের অনুসন্ধানে প্রমাণ হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন বলেন, ‘অগ্রণী ব্যাংকের ২৫৮ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ৩৭৩ টাকার ঋণ জালিয়াতির মাধ্যমে আত্মসাতের ঘটনায় পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেছেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. নেয়ামুল আহসান।’

আরো খবর

Leave a Reply