২৬ এপ্রিল ২০২৪ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / রাত ৪:৪৫/ শুক্রবার
এপ্রিল ২৬, ২০২৪ ৪:৪৫ পূর্বাহ্ণ

এফ আর টাওয়ারে আগুনে নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি

     

রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের এফ আর টাওয়ারে আগুনে পুড়ে কত জন মারা গেছেন, সেই সংখ্যা নিয়ে দুই ধরনের তথ্য পাওয়া গেছে। প্রথমে মৃতের সংখ্যা ২৫ বলে উল্লেখ করা হলেও পরে এই সংখ্যা নামিয়ে ১৯ বলে ফায়ার সার্ভিস।

ঘটনাস্থলে স্থাপিত ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে দু’বার এই দুই ধরনের তথ্য দেওয়া হয়।

প্রথমে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয় মৃতের সংখ্যা ২৫। সংবাদকর্মীরা সেই সংবাদ প্রকাশও করেন। কিন্তু রাত ১২টার দিকে দুঃখ প্রকাশ করে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে মৃতের সংখ্যা কমিয়ে ১৯ করা হয়। এই বিভ্রান্তির কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি ফায়ার সার্ভিস থেকে।

বৃহস্পতিবার দুপুর একটার দিকে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ১৭ নম্বর রোডের ২২তলা ভবন এফ আর টাওয়ারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘক্ষণ কাজ করার পর বিকেল পৌনে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় ১৯ জন নিহত ছাড়াও আহত হয়েছেন ৭৬ জন। তাদের মধ্যে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৪৫ জন, ইউনাইটেড হাসপাতালে ২০ জন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ১০ জন এবং সিএমএইচে একজন চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডে নিহতদের মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে, কুর্মিটোলা হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, সিএমএইচএ ও বনানীর একটি হাসপাতালে রয়েছে।

About The Author

শেয়ার করুনঃ

Leave a Reply